ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানে যাত্রী পরিবহন, জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানে যাত্রী পরিবহন, জরিমানা কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানে যাত্রী পরিবহন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার বিমান, ট্রেন ও নৌযান চলাচল বন্ধ করেছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে বন্ধ হচ্ছে গণপরিবহনও। ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত বাইরে যাতায়াত না করে মানুষকে ঘরে থাকারই নির্দেশনা দিয়েছে সরকার। কিন্তু এ সতর্কতার অমান্য করে কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানে যাত্রী পরিবহণ করায় আহমেদ পার্সেল সার্ভিস নামের একটি কুরিয়ার প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) ঢাকা থেকে অন্তত ৩৫ যাত্রীকে রাজশাহী নিয়ে যাচ্ছিল আহমেদ পার্সেল সার্ভিসের একটি কাভার্ডভ্যান।  

সূত্র জানায়, বুধবার দুপুরে রাজশাহী মহানগরীর কুমারপাড়া মোড়ে পৌঁছে কাভার্ডভ্যান থেকে যাত্রীরা বের হচ্ছিলেন, এসময় অনেকেই সেই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন।

পরে বিষয়টি নজরে এলে বিকেলে অভিযানে যায় রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এসময় আহমেদ পার্সেলের রাজশাহী শাখার কর্মীরা কাভার্ডভ্যানে মানুষ পরিবহনের কথা স্বীকার করলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট লাসমী চাকমা ওই পার্সেল শাখার কর্মকর্তা নবুয়ত আলীকে ১ লাখ টাকা জরিমানা করেন।

অভিযানকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলামও উপস্থিত ছিলেন। তিনি জানান, যে সময় এক জায়গা থেকে অন্য জায়গায় মানুষের যাতায়ত নিরুৎসাহিত করা হচ্ছে, গণপরিবহন বন্ধ করে দেওয়া হচ্ছে, সে সময় অতিরিক্ত টাকা নিয়ে ঝুঁকিপূর্ণভাবে আহমেদ পার্সেল সার্ভিসের কাভার্ডভ্যানে ঢাকা থেকে অন্তত ৩৫ জনকে রাজশাহী আনা হয়। সে জন্য প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এসএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।