ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

রাজধানীর ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-৩০ ০৮:২৭:০৯ পিএম
রাজধানীর ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

ঢাকা: রাজধানীতে ফল ও চালের আড়তে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযান পরিচালিত হয়েছে। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। 

মঙ্গলবার (৩০ জুন) দিনব্যাপী রাজধানীর বিভিন্ন এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়। অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার দিনব্যাপী রাজধানীর বাদামতলী ফলের আড়ৎ ও বাবুবাজারে চালের আড়তসহ নিউমার্কেট ও পলাশী বাজার তদারকি করা হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এছাড়াও সংশ্লিষ্ট পাইকারি ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য মাইকিং করে সচেতন করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এসব অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক প্রণব কুমার প্রামাণিক।

অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা ফল ও চাল ব্যবসায়ীদের ক্যাশ মেমো সংরক্ষণ করতে ও পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করতে এবং যৌক্তিক মূল্যে ফলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করার জন্য আহ্বান জানান।  

এছাড়াও জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সারাদেশে নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনা করছে এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে মর্মে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুন ৩০, ২০২০
ইএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa