ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

ডিজিটাল স্লটারিং হাউজে কোরবানি দিলেন আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৮-০১ ১১:৩০:৫০ এএম
ডিজিটাল স্লটারিং হাউজে কোরবানি দিলেন আতিক মেয়র আতিকুল ইসলাম

ঢাকা: ডিজিটাল স্লটারিং হাউজে নিজের পশুর কোরবানি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। পশু জবাইয়ের পর মাংস কাটাও হচ্ছে বছিলার ডিজিটাল স্লটারিং হাউজে।

শনিবার (১ আগস্ট) দেশজুড়ে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা তথা কোরবানির ঈদ। চলমান করোনা পরিস্থিতিতে লোক সমাগম এড়িয়ে নির্ধারিত স্থানে পশু কোরবানি করার নির্দেশনা রয়েছে রাজধানীর দুই সিটি করপোরেশনের পক্ষ থেকে। ব্যাপক লোক সমাগম এড়াতে এবার অনলাইনে পশু কেনা-বেচার প্লাটফর্ম তৈরির উদ্যোগ নেয় ডিএনসিসি।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগসহ সংশ্লিষ্টদের সহযোগিতায় চালু করা হয় অনলাইন হাট ‘ডিজিটাল হাট’। নগরবাসীর জন্য ডিজিটাল হাট থেকেই পশু কিনে কোরবানিসহ প্রসেস করা, মাংস হোম ডেলিভারির সেবাও রাখা হয় এতে। এর জন্য রাজধানীর বছিলা এলাকায় দুই হাজার পশু জবাই ও মাংস প্রসেসিং এ সক্ষম ডিজিটাল স্লটারিং হাউজের ব্যবস্থা করা হয়।

ডিজিটাল হাট থেকে পশু কিনে সেখান থেকেই পশু জবাই এবং মাংস কাটার সার্ভিস নেওয়ার জন্য নগরবাসীদের প্রতি আহ্বান জানিয়ে আসছিল ডিএনসিসি।  

তারই ধারাবাহিকতায় ডিজিটাল স্লটারিং হাউজেই কোরবানির পশু জবাই করলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। বছিলার স্লটারিং হাউজেই পশুর মাংস প্রসেস করে পাঠিয়ে দেওয়া হবে রাজধানীর উত্তরায় আতিকের বাসায়।

এভাবেই সিটি করপোরেশন নির্ধারিত স্থানে পশু কোরবানি দেওয়ার আহ্বান জানিয়ে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, বছিলায় অন্তত দুই হাজার পশু কোরবানি দেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। আমি আমার পশু এখানে কোরবানি দিয়েছি। আপনারাও দিন। এখানে যারা কোরবানি দিচ্ছেন না বা দিতে পারছেন না, তারা অন্তত নিজ নিজ এলাকায় সিটি করপোরেশন নির্ধারিত স্থানে কোরবানি করুন। আমরা দ্রুততম সময়ে কোরবানির বর্জ্য অপসারণে প্রস্তুতি নিয়েছি। কিন্তু এর জন্য নগরবাসীর সাহায্য একান্ত প্রয়োজন। আমরা সবাই একটু সচেতন হলে আমাদের ঢাকা সুন্দর থাকবে।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
এসএইচএস/এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa