ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

জাতীয়

সৈয়দপুরে গরুর চামড়া ১০০, ছাগলের ৪০ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ১, ২০২০
সৈয়দপুরে গরুর চামড়া ১০০, ছাগলের ৪০ টাকা বাংলানিউজ ফাইল ছবি

নীলফামারী: নীলফামারীর বাণিজ্যিক শহর সৈয়দপুরে কোরবানির গরুর চামড়া ১০০ থেকে সর্বোচ্চ ২০০ টাকা ও ছাগলের চামড়া বিক্রি হয়েছে ৩০ থেকে ৪০ টাকায়।  

শনিবার (০১ আগস্ট) সকালে সরকারি স্বাস্থ্যবিধি মেনেই জেলা শহর ও গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

তবে সকালে বৃষ্টির কারণে জামাতে কিছুটা বিঘ্ন সৃষ্টি হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করা হয়।  

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ বাংলানিউজকে জানান, মসজিদে মসজিদে ঈদের জামাতের জন্য আগেই নির্দেশনা দিয়ে প্রতিটি সুরক্ষা সামগ্রী দেওয়া হয়েছিল। আইন-শৃঙ্খলা রক্ষায় তৎপর ছিল পুলিশ ও আনসার বাহিনী। ফলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে, কোরবানির চামড়া নিয়ে চরম বিপাকে পড়েন অনেকে। দাম নেই, ক্রেতাও নেই। ফলে অনেকে বাধ্য হয়ে বড় গরুর চামড়া ২০০ টাকা ও ছোট গরুর চামড়া মাত্র ১০০ টাকায় বিক্রি করেছেন। ছাগলের চামড়া কেনা-বেচা হয়েছে মাত্র ৩০ থেকে ৪০ টাকায়।

নাদের পরিবহনের মালিক ও নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি শাহনওয়াজ শানু বাংলানিউজকে জানান, তার ৬২ হাজার টাকার কোরবানির গরুর চামড়া বিক্রি করেছেন মাত্র ১০০ টাকায়। একই অবস্থা সব কোরবানিদাতার।

সৈয়দপুরের চামড়া ব্যবসায়ী আবুবকর সিদ্দিক বাংলানিউজকে জানান, এখানকার অনেক ব্যবসায়ীর টাকা ট্যানারি মালিকরা আটকে রেখেছেন। ফলে পুঁজির অভাবে তারা চামড়া কিনতে পারেননি। তবে কিছু কিছু খুচরা ব্যবসায়ীর মাধ্যমে স্বল্প দামে চামড়া সংগ্রহ করেছেন লাভের আশায়।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa