ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টেকনাফের ওসি প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
টেকনাফের ওসি প্রত্যাহার ওসি প্রদীপ কুমার দাস

ঢাকা: পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান নিহত হওয়ার ঘটনায় টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসকে তার চলতি দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। তবে প্রত্যাহারের বিষয়ে কোনো কারণ উল্লেখ করা হয়নি।

বুধবার (৫ আগস্ট) দিনগত রাতে পুলিশ সদর দফতরের একটি সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।  

সূত্রটি জানায়, বুধবার টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তার দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেওয়া হয়। এছাড়া একই থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এপিএম দোহাকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে, কক্সবাজার জেলা পুলিশের একটি সূত্র জানায়, ঘটনার পর টেকনাফ থানার ওসি অসুস্থতাজনিত কারণ দেখিয়ে ছুটি নিয়েছেন। ছুটি নেওয়ার একদিন পরই তাকে প্রত্যাহার করে নেয় বাংলাদেশ পুলিশ।

এদিকে আদালতের নির্দেশে নিহত সিনহার পরিবারের পক্ষ থেকে দায়ের করা মামলাটির তদন্তভার পেয়েছে এলিট ফোর্স র‌্যাব। মামলার সুষ্ঠু তদন্তের জন্য মামলাটি র‌্যাবে হস্তান্তর করা হয়।

গত শুক্রবার (৩১ জুলাই) রাতে টেকনাফে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। মেজর (অব.) সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়েছে বুধবার (০৫ আগস্ট ) কক্সবাজারে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। মামলায় ওসি প্রদীপ কুমার দাশসহ নয়জনকে আসামি করা হয়। এরপর ওসিকে প্রত্যাহারের খবর জানা গেল। মামলায় ওসি প্রদীপ কুমার দাস ও উপ-পরির্শক লিয়াকতসহ নয়জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোনায়া জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
এসজেএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।