ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

পিরোজপুর: পিরোজপুরের কাউখালীতে মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানকে (৮৫) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে বার্ধক্যজনিত কারণে উপজেলার কেউন্দিয়া গ্রামের বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৯ ছেলে ও ৩ কন্যা রেখে গেছেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পিরোজপুর-২ আসনের এমপি জাতীয় পার্টি জেপি’র সভাপতি ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

বৃহস্পতিবার বাদ আছর উপজেলার কেন্দুয়া হাইস্কুল মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মাৎ খালেদা খাতুন রেখা ও থানা পুলিশসহ স্থানীয় মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় কেন্দুয়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানা যায়, ১৯৫৮ সালে হাবিবুর রহমান সেনাবাহিনীতে যোগদান করেন। মুক্তিযুদ্ধের শুরুতে যুদ্ধে যোগ দিতে সেনাবাহিনীর চাকরি থেকে অবসর নেন। বরিশাল পতনের পর তিনি একটি রাইফেল নিয়ে মুক্তিযুদ্ধের দল গঠন করেন এবং স্বাধীনতার পর এক হাজার অস্ত্র জমা দেন। তিনি তার দল নিয়ে ১৯৭১ সালের ৯ ডিসেম্বর পাক হানাদারদের সঙ্গে যুদ্ধ করে কাউখালী থানাকে হানাদার মুক্ত করেন।

হাবিবুর রহমান কাউখালী উপেজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার ছিলেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।