ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

মিথ্যা মামলা করায় বাদীর বিরুদ্ধে মামলার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
মিথ্যা মামলা করায় বাদীর বিরুদ্ধে মামলার নির্দেশ

রাজশাহী: জাল দলিল ব্যবহার করে রাজশাহীর মোহনপুর সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেন সিরাজুল ইসলাম। আদালতের বিচারক আদেশ লেখার সময় জাল দলিলগুলো সনাক্ত করেন।

জাল দলিল উপস্থাপন করায় আদালত স্বপ্রনোদিত হয়ে সিরাজুল ইসলামের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন।  

এছাড়া মিথ্যা ও বিরক্তিকর মামলা দায়ের করায় ২০ হাজার টাকা ক্ষতিপূরণের আদেশও দিয়েছেন আদালত। মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে রাজশাহীর মোহনপুর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক এম এ সাঈদ শুভ এ আদেশ দেন। আদালতের সেরেস্তাদার সাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।  

মোহনপুর সিনিয়র সহকারী জজ আদালতের আদালতের সেরেস্তাদার সাইদুর রহমান বাংলানিউজকে বলেন, আদালতে দায়ের করা এক মামলায় বাদী সিরাজুল ইসলাম ৩টি জাল দলিল উপস্থাপন করেন। বিচারক আদেশ লেখার সময় অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে এই জাল দলিলগুলোকে সনাক্ত করেন। জাল দলিল উপস্থাপন করায় আদালত স্বপ্রণোদিত হয়ে এখতিয়ার সম্পন্ন ফৌজদারি আদালতে বাদীর বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দেন।

তিনি আরও বলেন, আদালতের নির্দেশে রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালতে (রাজপাড়া) বাদী সিরাজুল ইসলামের বিরুদ্ধে দুপুরেই একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও বাদীকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন। আদালত ক্ষতিপূরণের অর্থ মামলার বিবাদীকে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এসএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।