ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

অনিকের জন্মদিনে সুহানার উপহার

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
অনিকের জন্মদিনে সুহানার উপহার অনিক-সুহানা দম্পতির প্রথম সন্তান। ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বামী-স্ত্রী দু’জনই বাকপ্রতিবন্ধী। বছর আড়াই আগে পরিচয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে, তারপর বিয়ে।

মঙ্গলবার (২০ অক্টোবর) ছিল স্বামী আশরাফুল আলম অনিকের জন্মদিন। এদিনে অনিক ও তার স্ত্রী সুহানার ঘর আলো করে এলো তাদের প্রথম কন্যা সন্তান। উচ্ছ্বাসমুখর দিনটি যেন আরো আলোকিত হয়ে উঠলো তাদের জীবনে।  

মঙ্গলবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে কথা হচ্ছিল নবজাতকটির খালা আফরোজা সূচনার সঙ্গে। হাসিমুখে বললেন, পরিপূর্ণ সময়ে সিজারিয়ান অপারেশনের  মাধ্যমে আমার বোন প্রথম কন্যা সন্তান জন্ম দিয়েছেন। আমার বোনের স্বামীর আজ জন্মদিন। কন্যা সন্তান জন্মের কথা শুনে আমার বোন তার স্বামীকে জন্মদিনে এটাই তার (অনিক) উপহার কথাটি আমাদের আকারে-ইঙ্গিতে বলেছেন।

অনিক ও সুহানা

তিনি বলেন, জন্মের পর থেকেই দু'জনই বাকপ্রতিবন্ধী। গত দুই থেকে আড়াই বছর আগে তাদের প্রেমের সূত্র ধরে বিয়ে হয়। এর আগে ফেসবুকের মাধ্যমে তাদের পরিচয় হয়। বাকপ্রতিবন্ধী পাশাপাশি দুই জনই বধির। নবজাতক জন্মের সংবাদ পেয়ে অনিক কাগজে লিখে সাবাইকে দেখাচ্ছে, ‘আমি বাবা হয়েছি, আমি বাবা হয়েছি। ’ সন্তান ও তার মা ভালো আছেন।

আফরোজা বলেন, বাকপ্রতিবন্ধী দম্পতি বধির স্কুল থেকে লেখাপড়া করেছেন। এছাড়া অনিক একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। তারা রামপুরা টিভি সেন্টারের বিপরীতে মক্কা মসজিদ গলিতে থাকেন।  

বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এজেডএস/ডিএন/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।