ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

রাজশাহী সীমান্তে নিরাপত্তা টহলে যুক্ত হলো এটিভি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
রাজশাহী সীমান্তে নিরাপত্তা টহলে যুক্ত হলো এটিভি অল টেরেইন ভেহিক্যাল

রাজশাহী: রাজশাহী সীমান্ত এলাকার নিরাপত্তা টহলে যুক্ত হয়েছে অল টেরেইন ভেহিক্যাল (এটিভি)। এই যান সীমান্ত এলাকার উঁচু-নিচুসহ যেকোনো কর্দমাক্ত দুর্গম পথে চলাচল করতে সক্ষম।

সীমান্ত সুরক্ষায় এই যান পেয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাজশাহী-১ ব্যাটালিয়ন। সীমান্ত সুরক্ষা এবং অপরাধ দমনে কার্যকর ভূমিকা রাখতে এরই মধ্যে ৪টি এটিভি রাজশাহী সীমান্তে পৌঁছেছে।

বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বুধবার (২১ অক্টোবর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন।

লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, রাজশাহীর খানপুর সীমান্ত ফাঁড়িতে দুটি এবং পদ্মারচর সীমান্ত ফাঁড়িতে দুটি এটিভি বরাদ্দ করা হয়েছে। এসব এটিভির মাধ্যমে নিয়মিত টহলে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালান করা মালামাল প্রতিরোধে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিজিবি।

তিনি বলেন, আধুনিকায়ন মহাপরিকল্পনার অংশ হিসেবে রাজশাহী বিজিবিতে এটিভি সংযোজন করা হয়েছে। সীমান্তে চলাচলের অযোগ্য রাস্তা আছে, সেখানে এভিটিতে সময়ের মধ্যে পৌঁছানো যাবে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।