ঢাকা, শনিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

জাতীয়

মাদারীপুরের শকুনী লেকে বড়শি দিয়ে মাছ ধরার প্রতিযোগিতা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
মাদারীপুরের শকুনী লেকে বড়শি দিয়ে মাছ ধরার প্রতিযোগিতা শুরু মাছ ধরছেন শিকারিরা। ছবি: বাংলানিউজ

মাদারীপুর: মাদারীপুরের শকুনী লেকে দুই দিনব্যাপী বড়শি দিয়ে মাছ ধরার প্রতিযোগিতা শুরু হয়েছে।  

শুক্রবার (৩০ অক্টোবর) ভোর থেকে এ প্রতিযোগিতা শুরু হয়।

শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এ প্রতিযোগিতা চলবে। মাছ ধরার প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকার সৌখিন মৎস্য শিকারিরা অংশ নিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, এ প্রতিযোগিতায় ধরা পড়ছে দেড় থেকে দুই কেজি ওজনের রুই, কাতল। ভোর থেকেই শিকারিদের বড়শিতে মাছ ধরা পড়ছে। মাছ ধরা দেখতে সকাল থেকেই দর্শনার্থীরা ভীড় করছেন লেকের পাড়ে।

জেলা প্রশাসন সূত্র জানায়, গোপালগঞ্জ, বরিশাল, ফরিদপুর, শরিয়তপুরসহ বিভিন্ন জেলার ৬০ জন মৎস্য শিকারি মাছ ধরার প্রতিযোগিতায় অংশ নেন। সোয়া এক কিলোমিটার দীর্ঘ এই লেকের চারপাশে অস্থায়ী মাচা তৈরি করে জনপ্রতি ছয়টি বড়শি দিয়ে মাছ ধরার সুযোগ রয়েছে। বছরে বেশ কয়েকবার এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার টিকিট মূল্য নির্ধারণ করা হয়েছে ৪ হাজার টাকা এবং সবচেয়ে বড় মাছ শিকারিদের জন্য রয়েছে পুরস্কারের ব্যবস্থা।

মাদারীপুর শকুনী লেক সংরক্ষণ ও ব্যবস্থাপনা কমিটির সদস্য মো. শহিদুল ইসলাম মুন্সি জানান, মৎস্য শিকারিদের চাহিদা মতো বছরে একাধিকবার এ আয়োজন করে জেলা প্রশাসন। মাছ ধরা শেষ হলে ওজনে সব চেয়ে বড় মাছ শিকারিদের তিন জনকে পুরস্কার দেওয়া হয় জেলা প্রশাসকের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa