ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের প্রতি মানুষের আস্থা বেড়েছে: খুলনা সিটি মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
পুলিশের প্রতি মানুষের আস্থা বেড়েছে: খুলনা সিটি মেয়র ...

খুলনা: পুলিশ বাহিনীকে স্বাধীনভাবে কাজ করতে দিতে হবে। কোন চাপ সৃষ্টি করা যাবে না।

পুলিশের প্রতি মানুষের আস্থা বৃদ্ধি পেয়েছে। অন্যায়ভাবে কোনো মানুষ হয়রানির শিকার যেন না হয় সেদিকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর রাখতে হবে।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে খুলনা বয়রাস্থ মেট্রোপলিটন পুলিশ লাইন সম্মেলনকক্ষে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।  

পুলিশিং ডের এবারের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশং সর্বত্র’।

এসময় মেয়র আরও বলেন, দেশ ও জনগণের প্রতি পুলিশ বাহিনীর দায়বদ্ধতা রয়েছে। বর্তমান সরকারের শক্ত অবস্থানের কারণে দেশের আইনশৃঙ্খলার উন্নতি হয়েছে। পুলিশ ও জনগণের মধ্যে সুসম্পর্ক থাকলে দেশের আইনশৃঙ্খলা ভালো থাকবে।  

খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাসুদুর রহমান ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার। স্বাগত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) এসএম ফজলুল রহমান।

অনুষ্ঠানে বক্তৃতা দেন- ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম, খুলনা পুলিশ টেনিং সেন্টারের ডেপুটি কমান্ড্যান্ট মো. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, খুলনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. আব্দুল আহাদ, খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. গোলাম কুদ্দুস, সরকারি বিএল কলেজের অধ্যক্ষ কেএম আলমগীর হোসেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, মহানগর কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ডা. একেএম কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ সৈয়দ আলী, ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফকির সাইফুল ইসলাম, কেসিসি’র সংরক্ষিত মহিলা কাউন্সিলর পারভীন আক্তার এবং আমেনা হালিম বেবি।  

অনুষ্ঠানে মেয়র কমিউনিটি পুলিশিং-এ বিশেষ অবদানের জন্য দুই জন পুলিশিং সদস্য এবং পুলিশে বিশেষ অবদানের জন্য দুই জন পুলিশ সদস্যদের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র দেন।

এর আগে মেয়র তালুকদার আব্দুল খালেক বেলুন উড়িয়ে এবং কেক কেটেপুলিশিং ডে উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ৩১ , ২০২০
এমআরএম/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।