ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ৩ ফার্মেসিকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
রাজশাহীতে ৩ ফার্মেসিকে জরিমানা ফার্মেসিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

রাজশাহী: উৎপাদনকারী কোম্পানির পক্ষ থেকে চিকিৎসকদের বিনামূল্যে দেওয়া স্যাম্পল ওষুধ রাখায় রাজশাহীতে তিন ফার্মেসিকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

মঙ্গলবার (১০ নভেম্বর) রাতে নগরের লক্ষ্মীপুরে এসব ফার্মেসিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহীর সহকারী পরিচালক হাসান মারুফ ও মহানগর ডিবি পুলিশের উপ-কমিশনার আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে পরিচালিত যৌথ অভিযানে এ জরিমানা করা হয়।

ফার্মেসি তিনটি হলো- আনোয়ারা ফার্মেসি, বিসমিল্লাহ ফার্মেসি ও মা-বাবা ফার্মেসি। স্যাম্পল ওষুধ ক্রয়-বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর আনোয়ারা ফার্মেসিকে ২৫ হাজার টাকা ও অন্য দু’টিকে ১৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ফার্মেসি তিনটিতে অন্তত ৩০ লাখ টাকা মূল্যের স্যাম্পল ওষুধ পাওয়া যায়। একটি ফার্মেসিতে ৮০ জন চিকিৎসক ও দালালের নামের তালিকাও পাওয়া গেছে যারা এসব ওষুধ ফার্মেসিতে সরবরাহ করেন।

রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক হাসান মারুফ বাংলানিউজকে জানান, স্যাম্পল ওষুধ ক্রয়-বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তিনটি ফার্মেসিকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় কাউকে আটক করা হয়নি। ওষুধও বাজেয়াপ্ত করা হয়নি।

তিনি বলেন, ব্যবসায়ীরা পথে বসে যাক এটা আমরা চাই না। কারণ তারা টাকা দিয়েই ওষুধগুলো কিনেছেন। আমরা তিন ব্যবসায়ীকে বলেছি- তারা যেখান থেকে ওষুধগুলো এনেছেন সেখানেই ফেরত দেবেন। এ ফেরত প্রক্রিয়াটা আমরা নিশ্চিত করবো। তাহলে ব্যবসায়ীরাও টাকা ফেরত পাবেন এবং ওষুধগুলোও সাধারণ রোগীদের কাছে পৌঁছাবে।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।