ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাসিকের মশা নিধন কার্যক্রম শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
রাসিকের মশা নিধন কার্যক্রম শুরু ফগার মেশিন দিয়ে কীটনাশক স্প্রে করা হচ্ছে

রাজশাহী: ফগার মেশিনে কীটনাশক স্প্রের মাধ্যমে মশা নিধন কার্যক্রম শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পরিচ্ছন্ন বিভাগ।  

আগামী ২৪ নভেম্বর পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে রাসিকের জনসংযোগ শাখা সূত্রে জানানো হয়েছে।

 

রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু জানান, এ কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের জন্য পরিচ্ছন্ন বিভাগ একটি কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।

কর্মপরিকল্পনা অনুযায়ী সকাল থেকে ফগার মেশিনের মাধ্যমে কীটনাশক স্প্রে কার্যক্রম পরিচালিত করা হচ্ছে। যা আগামী ২৪ নভেম্বর পর্যন্ত চলবে।  

প্রতিদিন পাঁচটি ওয়ার্ডে সকাল সাড়ে ৬টা থেকে ও বিকেল ৪টা থেকে দু’বেলা ৩০টি ওয়ার্ডে মোট ১৪ দিন চক্রাকারে ফগার মেশিনে কীটনাশক স্প্রে করা হবে।  

সপ্তাহের প্রতি বৃহস্পতিবার ৬, ৭, ৮, ১০, ১৪ নম্বর ওয়ার্ড এলাকায়, শুক্রবার ১৫, ১৬, ১৭, ১৮, ১৯ নম্বর ওয়ার্ড এলাকায়, শনিবার ১, ২, ৩, ৪, ৫ নম্বর ওয়ার্ড এলাকায়, রোববার ২০, ২১, ২৩, ২৪, ২৭ নম্বর ওয়ার্ড এলাকায়, সোমবার ২৫, ২৬, ২৮, ২৯, ৩০ নম্বর ওয়ার্ড এলাকায় ফগার স্প্রে করা হবে। মঙ্গলবার কেন্দ্রীয় পর্যায়ে ফগার স্প্রের কর্মপরিকল্পনায় মহানগরের বিভিন্ন সরকারি, আধা-সরকারি অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান, সেবামূলক প্রতিষ্ঠান ও অন্য অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালিত করবে। এছাড়া বুধবার ৯, ১১, ১২, ১৩, ২২ নম্বর ওয়ার্ড এলাকায় স্প্রে করা হবে।
 
তবে প্রাকৃতিক দুর্যোগ, মেশিনের যান্ত্রিক ত্রুটি বা অন্য কোনো কারণে কীটনাশক স্প্রে বন্ধ হলে পরবর্তী কর্ম তালিকা অনুযায়ী স্প্রে কাজ পরিচালিত হবে।  

প্রতিদিন কর্ম তালিকা মোতাবেক পাঁচটি ওয়ার্ডে কাউন্সিলরদের সহযোগিতায় সকাল সাড়ে ৬টা ও বিকেল ৪টা থেকে স্ল্যাব, ড্রেন, আন্ডারগ্রাউন্ড ড্রেন, ডোবা, হাউজ, সেফটি ট্যাংক ও জঙ্গলে এ কার্যক্রম পরিচালনা করা হবে বলেও জানানো হয়েছে।  

এ কার্যক্রমে সহযোগিতা করতে সবার প্রতি আহ্বান জানিয়েছে রাসিক।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।