ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ছিনতাইয়ের প্রস্তুতিকালে ওয়াকিটকি-খেলনা পিস্তলসহ আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
ছিনতাইয়ের প্রস্তুতিকালে ওয়াকিটকি-খেলনা পিস্তলসহ আটক ২ আটক মোয়াজ্জেম হোসেন রাজু ও আরাফাত ইসলাম রুশো

রাজশাহী: রাজশাহী মহানগরের বোয়ালিয়া থানার আলিফ-লাম-মীম ভাটা এলাকায় ছিনতাইয়ের প্রস্তুতিকালে দুই ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে সেনাবাহিনীর পোশাক, এক জোড়া বুট, একটি ওয়াকিটকি, দু’টি ধারালো ফোল্ডিং চাকু, একটি খেলনা পিস্তল ও একটি ১৫ হাত লম্বা দড়ি উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চব্বিশনগর গ্রামের আব্দুল মজিদের ছেলে মোয়াজ্জেম হোসেন রাজু (২২) ও রাজশাহী মহানগরের চন্দ্রিমা থানার শিরোইল কলোনি দুই নম্বর গলি এলাকার মুজাহিদুল ইসলামের ছেলে আরাফাত ইসলাম রুশো (১৯)।

অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, রোববার (১৫ নভেম্বর) দিনগত রাত ১২টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় দু’জন ছিনতাইকারী সেখানে ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বোয়ালিয়া মডেল থানার সিনিয়র সহকারী কমিশনার ফারজিনা নাসরিনের নেতৃত্বে অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় হাতেনাতে দু’জনকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে এসব সরঞ্জামাদি উদ্ধার করা হয়। আটকের পর তাদের বোয়ালিয়া থানায় নিয়ে রাতভর জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা প্রথমে নিজেদের সেনাবাহিনীর সদস্য বলে পরিচয় দেয় এবং আইডি কার্ড দেখায়। আইডি কার্ড দেখে সন্দেহ হওয়ায় তাদের মোবাইল ফোন চেক করা হয়। এতে দেখা যায়, তারা আইডি কার্ড ঝোলানো সেনাবাহিনীর পোশাক পড়ে হাতে ওয়াকিটকি নিয়ে ছবি তুলেছে। সেনাবাহিনীর ট্রেনিংয়ে অংশগ্রহণকারী অন্যের ছবিতে নিজের ছবি এডিট করে স্থাপন করেছে। এ এডিটকৃত সেনাবাহিনীর ছবি ফেসবুক মেসেঞ্জারে আদান-প্রদান করে তারা একাধিক মেয়েকে মিথ্যা তথ্য দিয়ে প্রলুব্ধ করে প্রেমের সম্পর্ক করে থাকে।

জিজ্ঞাসাবাদে তারা আরও জানায়, গভীর রাতে তারা সড়কে অবস্থান নেয় ও দড়ি দিয়ে মোটরসাইকেল আরোহীদের গতিরোধ করে। পরে ভয়ভীতি দেখিয়ে মোটরসাইকেল ছিনতাই করে পালিয়ে যায়। ওই সড়কে পলাতক আরও দু’জনসহ মোট চারজন মিলে দড়ি দিয়ে মোটরসাইকেল আরোহীর গতিরোধ করে ছিনতাই করার জন্য তারা ওঁৎ পেতে ছিল। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

জিজ্ঞাসাবাদ শেষে সোমবার সকালে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সেই মামলায় দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান রাজশাহী মহানগর পুলিশের এ অতিরিক্ত উপ-কমিশনার।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।