ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাকিবকে হত্যার হুমকিতে ব্যবহৃত চাপাতি জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
সাকিবকে হত্যার হুমকিতে ব্যবহৃত চাপাতি জব্দ

সিলেট: ক্রিকেটের লিজেন্ড বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা মহসিন তালুকদার ফেসবুক লাইভে এসে প্রদর্শিত অস্ত্র (চাপাতি) জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)।   মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুর ২টার দিকে এএসপি উবাইন রাখাইনের নেতৃত্বে র‌্যাবের সদস্যরা মহসিনের বাড়ি থেকে চাপাতিটি জব্দ করে।



র‌্যাব-৯ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে র‌্যাব-৯ এর একটি দল সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ এলাকায় তার স্ত্রীর বড় বোনের বাড়ির পার্শ্ববর্তী একটি হাওর আত্মগোপন থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাবের চৌকুশ সদস্যরা।

অভিযানে নেতৃত্ব দেন খোদ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৯ সিলেটের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু মুছা মো. শরিফুল ইসলাম।

তিনি বাংলানিউজকে বলেন, সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা মহসিন দক্ষিণ সুনামগঞ্জে তার স্ত্রীর বড় বোনের বাড়িতে আশ্রয় নেন। সেখানে বাড়ির পেছনের হাওরে একটি নৌকায় রাত্রী যাপন করেন। তথ্য-প্রযুক্তির সহায়তায় র‌্যাব সদস্যরা সকালে নৌকা থেকে তাকে গ্রেফতার করে।

সুনামগঞ্জ থেকে তাকে সিলেটের উদ্দেশ্যে আনা হচ্ছে জানিয়ে তিনি বলেন, বিকেল ৪টায় তাকে নিয়ে সংবাদ সম্মেলন করা হবে।

এর আগে সোমবার মধ্যরাতে সাকিব আল হাসানের হুমকিদাতা মহসিনকে ধরতে তার বাড়িতে অভিযান চালিয়েছে র‌্যাব-পুলিশ। রাত ১২টার দিকে সিলেট সদর উপজেলার টুকেরবাজার শাহপুর তালুকদারপাড়ায় অভিযুক্ত মহসিন তালুকদারের বাড়িতে যান র‌্যাব-৯ ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। তারা অভিযুক্ত মহসিনের স্ত্রী ও সন্তানদের জিজ্ঞাসাবাদ করেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ ভিডিওতে দা উঁচিয়ে শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দেন। এ নিয়ে সোমবার রাতে উপ-পরিদর্শক মাহবুব মোর্শেদ বাদী হয়ে হুমকিদাতা মহসিনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মহসিন তালুকদার সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের শাহপুর তালুকদারপাড়া গ্রামের আজাদ বক্স তালুকদারের ছেলে।

গত শনিবার (১৪ নভেম্বব) দিনগত রাত ১২টা ৭মিনিটে তিনি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে আসেন। সম্প্রতি কালীপূজার একটি অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ করে কলকাতায় যাওয়ায় বিক্ষুব্ধ হয়ে সাকিবকে কুপিয়ে হত্যার হুমকি দেন ২৫ বছর বয়সী এই যুবক। সেসঙ্গে অকথ্য ভাষায় সাকিবকে গালাগালি করেন। এরপর ভোর ৬টা ৪ মিনিটে আবারও লাইভে এসে আগের ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করেন এবং সাকিব আল হাসানকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। পরে পূজার নিমন্ত্রণে অংশ নেওয়া এবং এক ভক্তের মোবাইল ভাঙার বিষয়ে সোমবার নিজের অবস্থান পরিষ্কার করেন সাকিব।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।