ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরাপদ খাদ্য নিশ্চিতে যশোরে যৌথভাবে কাজ করার ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
নিরাপদ খাদ্য নিশ্চিতে যশোরে যৌথভাবে কাজ করার ঘোষণা

যশোর: নিরাপদ খাদ্য নিশ্চিত করতে যৌথভাবে কাজ করার ঘোষণা দিয়েছে যশোর জেলা প্রশাসন ও যশোর হোটেল মালিক সমিতির নেতারা।

সোমবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসক সভাকক্ষে ‘হোটেল ও রেস্তোরায় মানসম্মত খাবার ও পরিবেশ নিশ্চিতে’ প্রস্তুতি সভায় এ ঘোষণা দেওয়া হয়।

 

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাসহ জেলার বিভিন্ন হোটেল-রেস্তোরার মালিক ও নেতারা উপস্থিত ছিলেন।  

সভায় জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, জনস্বাস্থ্য নিশ্চিত করতে নিরাপদ ও পুষ্টিকর খাবারের গুরুত্ব অপরিসীম। অনিরাপদ খাদ্য গ্রহণে অনেক সময় মারাত্মক স্বাস্থ্যের ঝুঁকির সৃষ্টি হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ অঙ্গীকার  মুজিববর্ষের শপথ খাদ্য হোক নিরাপদ। আর এই নিরাপদ খাদ্য নিশ্চিতে কঠোরভাবে আইন প্রয়োগের পাশাপাশি সবাইকে সচেতন হতে হবে।  
 
যশোর হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী শেখ মুকুল বলেন, জেলায় হোটেল ব্যবসায় একটি নির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করা হোক। এরপর সেই নীতিমালার ভিত্তিতে হোটেল-রেস্তোরাগুলিতে মোবাইল কোর্ট পরিচালনা করা যেতে পারে। বিভিন্ন সমস্যার মধ্যে দিয়ে আমাদের এই ব্যবসা চালাতে হচ্ছে। যশোর শহরের শতাধিক হোটেল থাকওে ৫০টির মতো হোটেল লাইসেন্স আছে। খাদ্যের মান ও পরিবেশ যাচাই-বাছাই করে বাকিদেরও লাইসেন্স দিবে হবে।  

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল লাইচ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম, জেলা স্যানিটরি ইন্সপেক্টর শিশির কান্তি পালসহ বিভিন্ন হোটেল ও রেস্তোরা মালিক।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
ইউজি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।