ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে মাঠে থাকবে সরকার: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে মাঠে থাকবে সরকার: খাদ্যমন্ত্রী কৃষকের হাতে সার, বীজ তুলে দিচ্ছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নওগাঁ: কৃষকের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে সরকার মাঠে থাকবে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, সরকার বাজারে থাকলে মিল মালিক, আড়তদার ও ফরিয়া ব্যবসায়ীরা সিন্ডিকেট করে কম দামে ধান কিনতে পারবেন না।  

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলায় কৃষকের মধ্যে বিনামূল্যে সার, বীজ ও কৃষি প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, কেউ যদি বাজারে কম দামে ধান কিনতে চান, তাহলে কৃষক সরাসরি সরকারকে ধান দিয়ে ন্যায্যমূল্য পাবেন। এই সরকার কৃষকের ভাগ্য উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই সরকারি দামের চেয়ে কৃষক বাইরে ধান বিক্রি করে যদি লাভবান হন, তাহলে সরকারও খুশি থাকবে।

এ সময় উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়া মারীয়া পেরেরা, উপজেলা কৃষি কর্মকর্তা আমীর আব্দুল্লাহ মো. ওয়াহেদুজ্জাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।