ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে পর্যটন করপোরেশনের মোটেল উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
চাঁপাইনবাবগঞ্জে পর্যটন করপোরেশনের মোটেল উদ্বোধন

ঢাকা: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বাংলাদেশ পর্যটন করপোরেশনের ‘পর্যটন মোটেল সোনামসজিদ’ উদ্বোধন করা হয়েছে।  

মঙ্গলবার (২৪ নভেম্বর) ভিডিও কনফারেন্সে মোটেলের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।  

এতে বলা হয়, বাংলাদেশ পর্যটন করপোরেশনের তিনতলা বিশিষ্ট ‘পর্যটন মোটেল সোনামসজিদ’ এ পর্যটকদের জন্য ১২টি শীততাপ নিয়ন্ত্রিত কক্ষ, ৬টি সাধারণ কক্ষ, ৫০ আসন বিশিষ্ট ১টি ডরমেটরি, ৫০ আসন বিশিষ্ট ১টি রেস্টুরেন্ট ও কার পার্কিংসহ নানান সুবিধা রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, দেশের পর্যটনশিল্পের গুণগত পরিবর্তন আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসারে কাজ করছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। বর্তমান সরকার বাংলাদেশের সব পর্যটন আকর্ষণীয় এলাকায় দেশি-বিদেশি পর্যটকদের জন্য আবাসন, আহার, প্যাকেজ ট্যুর, পরিবহন ও যোগাযোগসহ প্রয়োজনীয় সব ধরনের সুবিধাদি প্রবর্তনের উদ্যোগ নিয়েছে। তারই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বাংলাদেশ পর্যটন করপোরেশনের উদ্যোগে এই মোটেল নির্মাণ করা হয়েছে।  

তিনি বলেন, জাতির পিতার হাতে গড়া প্রতিষ্ঠান বাংলাদেশ পর্যটন করপোরেশন সারা বাংলাদেশে ইতোমধ্যে ৮শ’র বেশি পর্যটন আকর্ষণীয় এলাকা চিহ্নিত করেছে। পর্যটকদের ভ্রমণ স্বাচ্ছন্দ্যময় করতে আমরা এই সব এলাকায় পর্যাক্রমে সব ধরনের পর্যটন সুবিধাদি নির্মাণ করবো।  

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য মোসা. ফেরদৌসী ইসলাম জেসি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক, সাবেক সচিব জিল্লার রহমান, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও পুলিশ সুপার এএইচ এম আব্দুর রকিব।  

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।