ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

ফেনীতে স্বাস্থ্যবিধি না মানাসহ নানা অপরাধে ৬১ জনের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
ফেনীতে স্বাস্থ্যবিধি না মানাসহ নানা অপরাধে ৬১ জনের জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছেন ফেনী জেলা প্রশাসনের  নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীতে মাস্ক না পরাসহ বিভিন্ন অপরাধে ৬১ জনকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দিনের বিভিন্ন সময়ে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান জানান, করোনাভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমণ বিস্তার রোধে সরকারি নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানায় শহরের মিজান রোডের গ্র্যান্ড হক টাওয়ার ও কলেজ রোডের শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতানে অভিযান চালানো হয়। অভিযানে মাস্ক না পরায় দুই মার্কেটের ক্রেতা-বিক্রেতাসহ মোট ১৮জন ব্যক্তিকে এক হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এসময় তাদের জেলা প্রশাসনের পক্ষ হতে মাস্ক বিতরণ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, এছাড়াও শহরের বিভিন্ন সড়কে ইমারত বিধিমালা যথাযথ অনুসরণ করা হয়েছে কিনা তা তদারকিতে বের হয় ভ্রাম্যমাণ আদালত। অভিযানে দেখা যায় অনুমোদিত নকশা অনুযায়ী উভয় পাশে নির্ধারিত জায়গা না রেখে হাজারী রোডের ওয়াতন টাওয়ার, সালাউদ্দিন রোডের মেডিল্যাব ভবন, তার পাশের একটি ১৩ তলা ভবন এবং জেলা প্রশাসক কার্যালয়ের বিপরীতে টিচার্স টাওয়ার ভবনগুলো নির্মাণ করা হচ্ছে। তাই ভবনগুলোর অতিরিক্ত অংশ ভেঙ্গে ফেলতে মালিকপক্ষকে ১৫ দিনের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে ছাগলনাইয়ায় স্বাস্থ্যবিধি না মানা ও অবৈধভাবে ফুটপাত দখলসহ বিভিন্ন অপরাধে ৩৫ জনের ১৪ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সকাল ১০টা হতে ছাগলনাইয়া পৌর শহরে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের। তিনি জানান, অভিযানে সরকারি নির্দেশিত স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক না পরায় আট ব্যক্তির ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযানে অবৈধভাবে ফুটপাত দখল করায় ১৫ দোকানীর নয় হাজার ২০০ টাকা ও অবৈধভাবে পার্কিং করায় এক ব্যক্তির ৫০০ টাকা সংশ্লিষ্ট আইনানুসারে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

একই দিন দুপুরে উপজেলার ঘোপাল ইউনিয়নের পুরাতন মুহুরীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোমায়রা ইসলাম। তিনি জানান, অভিযান মাস্ক না পরায় নয় ব্যক্তির এক হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া একই অভিযানে ভোক্তার অধিকার সংরক্ষণ আইনানুযায়ী দুই দোকানীর তিন হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

একইদিন করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ বিস্তার রোধে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অমান্য করায় দাগনভূঞায় আট পথচারীর জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বেলা ১১টার দিকে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত এ অভিযান চালান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, স্বাস্থ্যবিধি বাস্তবায়নে উপজেলার রাজাপুর বাজারে অভিযান চালানো হয়। অভিযানে মাস্ক না পরায় আট জন পথচারীর মোট এক হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে আরও ২০জনকে মাস্ক না পরায় সাবধান করা হয় এবং মাস্ক বিতরণ করা হয়। এছাড়া স্বাস্থবিধি মেনে চলতে জনসাধারণকে নির্দেশনা প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২৩৩৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এসএইচডি/কেএআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa