ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দিন শুরু করছেন নতুন প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দিন শুরু করছেন নতুন প্রতিমন্ত্রী

ঢাকা: সরকারের নবনিযুক্ত প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে তার প্রথম দিন শুরু করছেন।

প্রতিমন্ত্রী বুধবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন বলে জানান ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে প্রতিমন্ত্রীর শপথ নেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান।

এরপর রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাকে প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। কিন্তু দপ্তর বণ্টন করা হয়নি।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন নতুন প্রতিমন্ত্রী।

ফরিদুলন হকও বাংলানিউজকে বলেন, ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন তিনি।

এর আগে টেকনোক্র্যাট কোটায় (সংসদ সদস্য না হলেও মন্ত্রিসভায় স্থান) আওয়ামী লীগ নেতা শেখ মো. আবদুল্লাহ ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে গত ১৩ জুন মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। এরপর থেকে পাঁচ মাসের বেশি সময় এ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদটি শূন্য ছিল।

রুলস অব বিজনেস অনুযায়ী, কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী বা উপমন্ত্রী না থাকলে সেই মন্ত্রণালয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী অধীনে চলে যায়।

বাংলাদেশ সময়: ০২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এমআইএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।