ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা মোকাবিলায় প্রচার কার্যক্রম জোরদার করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
করোনা মোকাবিলায় প্রচার কার্যক্রম জোরদার করতে হবে

ঢাকা: করোনা মোকাবিলায় জনসচেতনতা তৈরিতে প্রচার-প্রচারণা কার্যক্রম জোরদার করার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল হোসেন মজুমদার।  

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) ঢাকা জেলায় করোনা ভাইরাস প্রতিরোধ, ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ কার্যক্রম ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

বৈঠকে আরও বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, অ্যাডভোকেট কামরুল ইসলাম, হাজী সেলিম, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ও ঢাকার বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ।  

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর ভার্চ্যুয়াল বৈঠকটি সঞ্চালনা করেন। ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম এতে সভাপতিত্ব করেন। জেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক ব্যবহারের আহ্বান জানিয়ে সরকারের পাশাপাশি স্থানীয় রাজনীতিবিদ ও সামাজিক নেতাদের উদ্যোগে মাইকিংয়ের ব্যবস্থা করতে হবে। একই সঙ্গে জুমার খুতবার সময় মুসল্লিদের মাস্ক ব্যবহারে সচেতন করতে ইমামদের প্রতি আহ্বান জানান তিনি।  

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে সচেতনতা প্রচারণা কার্যক্রম জোরদার করার পরামর্শ দিয়ে বলেন, করোনা মোকাবিলায় সরকারের সব বিভাগ সাফল্যের সঙ্গে কাজ করছে।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, শিক্ষিত সমাজসহ সমাজের নেতারা মাস্ক ব্যবহার করলে সাধারণ জনগণ মাস্ক ব্যবহারে আরও উৎসাহিত হবে।  

ঢাকার বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিএএ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে দরিদ্রদের মধ্যে বিনামূল্যে দু’টি করে মাস্ক সরবরাহের প্রস্তাব করেন।

সভায় বক্তারা গণপরিবহনে মাস্ক ব্যবহারে সচেতনতা সৃষ্টিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ প্রয়োজনীয় কর্মসূচির আহ্বান জানান। বক্তারা এসময় বলেন, কোনো চাষযোগ্য জমি পতিত রাখা যাবে না এবং কৃষি উৎপাদন কার্যক্রম জোরদার করতে হবে।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০ 
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।