ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুলপুরে আনসার আল ইসলামের সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
ফুলপুরে আনসার আল ইসলামের সদস্য আটক

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলপুরে অভিযান চালিয়ে মোস্তাফিজুর রহমান আজাদী (২১) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে র‍্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-১৪ এর মিডিয়া অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জোনাঈদ আফ্রাদ জানান, গােপন সংবাদের র‍্যাব-১৪ এর সদর ব্যাটালিয়নের একটি দল জানতে পারে ফুলপুর উপজেলার মােকামিয়া বাজারে আনসার আল ইসলামের এক সদস্য ছদ্মবেশে উগ্রবাদী বই, লিফলেট, মােবাইল এবং ইলেক্ট্রনিক ডিভাইসসহ অবস্থান করছে। ওই সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোররাতে সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করে র‍্যাব।

তিনি আরও জানান, আটক মোস্তাফিজুরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে উগ্রবাদের প্রতি উদ্বুদ্ধ হয়ে আনসার আল ইসলামের সমর্থক ও সক্রিয় সদস্য হয়ে উঠেন তিনি। তিনি সংগঠনটির জন্য কৌশলে বিভিন্ন এলাকা থেকে সদস্য সংগ্রহ এবং সামাজিক যােগাযােগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন উগ্রবাদ প্রচারণামূলক পােস্ট করা ও সংগঠন সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে যােগাযােগ রাখতো। এছাড়া উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে সে দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল।

আটক মোস্তাফিজুরের বিরুদ্ধে ফুলপুর থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‍্যাবের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
একে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।