ঢাকা, মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

চাষিদের বকেয়া রেখে চিনিকল বন্ধের প্রতিবাদ, ৫ দফা দাবি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
চাষিদের বকেয়া রেখে চিনিকল বন্ধের প্রতিবাদ, ৫ দফা দাবি  বকেয়া রেখে চিনিকল বন্ধের প্রতিবাদসহ ৫ দফা দাবি

কুষ্টিয়া: লোকসান ঠেকাতে কুষ্টিয়া সুগার মিলসহ ছয়টি সুগার মিল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ খাদ্য ও চিনি শিল্প করপোরেশন।

এদিকে কুষ্টিয়া চিনিকলের কাছে আঁখ চাষিদের তিন কোটি ২৬ লাখ টাকা পাওনা পড়ে রয়েছে।

এসব পাওনা পরিশোধ না করেই চিনিকল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছেন কুষ্টিয়া চিনিকল শ্রমিক ও চাষিরা।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে কুষ্টিয়া চিনিকল সংলগ্ন বাইপাস সড়কে শ্রমিক-কর্মচারী ইউনিয়ন, আখচাষি কল্যাণ সমিতি ও রেনউইক যজ্ঞেশ্বর শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আখচাষী ফেডারেশনের যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান আতু, কুষ্টিয়া চিনিকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক আনিসুর রহমান ও রেনউইক যজ্ঞেশ্বর শ্রমিক ইউনিয়নের সভাপতি রিপন হোসেন ও সাধারণ সম্পাদক জাফর ইকবাল প্রমুখ।

সমাবেশে বক্তারা চলতি আখ মাড়াই মৌসুমে দেশের ১৫টি চিনিকলই একযোগে চালু, শ্রমিক-কর্মচারীদের সাত মাসের বেতন পরিশোধ, শ্রমিকদের গ্রাইচুটি পরিশোধসহ আঁখ চাষিদের বকেয়া পাওনা পরিশোধের দাবি জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa