ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

অটোরিকশা ও চার্জার রিকশার শৃঙ্খলা নিশ্চিতে রাসিকের সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
অটোরিকশা ও চার্জার রিকশার শৃঙ্খলা নিশ্চিতে রাসিকের সভা রাসিকের সভা

রাজশাহী: রাজশাহী মহানগরীতে যানজট নিরসনে অটোরিকশা ও চার্জার রিকশা চলাচলে সিটি করপোরেশনের নেওয়া নীতিমালা বাস্তবায়নে অগ্রগতি ও পর্যালোচনা বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (৭ ডিসেম্বর) দুপুরে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভা কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

সভায় সভাপতির বক্তব্যে সরিফুল ইসলাম বাবু বলেন, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে রাজশাহী পরিষ্কার-পরিচ্ছন্ন, শান্তির ও বাসযোগ্য শহরে পরিণত হয়েছে। মহানগরীর যানজট নিরসনে মেয়রের নির্দেশে অটোরিকশা ও চার্জার রিকশা চলাচলে শৃঙ্খলা নিশ্চিতের লক্ষে রাজশাহী সিটি করপোরেশন নীতিমালা প্রণয়ন করেছে। গত ১ নভেম্বর থেকে নীতিমালা অনুযায়ী দুই শিফটে দুই রঙের অটোরিকশা চলাচল শুরু হয়েছে। এই কার্যক্রম সফলভাবে বাস্তবায়নে অটোরিকশা ও চার্জার রিকশার মালিক, চালকসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা প্রয়োজন।

সভায় জানানো হয়, আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত অটোরিকশা, চার্জার রিকশা ও চালক লাইসেন্স নবায়ন করা হবে। নিবন্ধনবিহীন অটোরিকশা ও চার্জার রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। এজন্য অটোরিকশা, চার্জার রিকশা ও চালকদের লাইসেন্স সঙ্গে রেখে প্রদর্শন করার অনুরোধ জানানো হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে অটোরিকশা, চার্জার রিকশা ও চালক লাইসেন্স নবায়ন অনুরোধ জানানো হচ্ছে। ওই সময়ের পর নবায়নবিহীন অটোরিকশা ও চার্জার রিকশা জব্দ করা হবে।  

এছাড়া অটোরিকশার চাকা দিয়ে চার্জার অটোরিকশা তৈরি অথবা ১৪ সেন্টিমিটারের ঊর্ধ্বে চাকা ব্যবহার থেকে কারখানা মালিকদের বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় কারাখানা মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সভায় জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন- রাসিকের ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নুর-ঈ-সাঈদ, আরএমপির টিআই আনোয়ারুল হক, সহকারী প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) সারোয়ার হোসেন, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক রিমন শেখ, রাজশাহী মহানগর জাতীয় রিকশা ভ্যান শ্রমিক লীগ লিয়াকত আলী, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শান্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।