ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাবেক স্বামীর বিরুদ্ধে স্ত্রীর হয়রানি ও নির্যাতনের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২০
সাবেক স্বামীর বিরুদ্ধে স্ত্রীর হয়রানি ও নির্যাতনের অভিযোগ

রাজশাহী: সাবেক স্বামীর বিরুদ্ধে শারীরিক নির্যাতন এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ করেছেন এক নারী।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজশাহী মহানগরীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে চম্পা সরকার নামের ওই নারী অভিযোগ করেন, স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় তিনি স্বেচ্ছায় সংসার ছেড়ে চলে এসেছেন।

স্বামীকে তালাক দিয়ে নতুন বিবাহ করেছেন। এতে সাবেক স্বামী ক্ষিপ্ত হয়ে তাকে এবং বর্তমান স্বামীর বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছেন। তাদের প্রাণনাশের হুমকিও দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

চম্পা সরকার নাটোরের বড়াইগ্রাম থানার মৃত সুরেশ চন্দ্র সরকারের মেয়ে। তার সাবেক স্বামী মদন সরকার নাটোরের লালপুর থানার বিরোপাড়া এলাকার মনুন্দ্রনাথ সরকারের ছেলে।

সংবাদ সম্মেলনে চম্পা সরকার বলেন, দীর্ঘ ১৫ বছর পূর্বে মদন সরকারের সঙ্গে আমার বিবাহ হয়। বিবাহের পরে আমাদের মধ্যে সাংসারিক বনিবনা না হওয়ায় আমার জীবন অন্ধকারে নিমজ্জিত হয়। আমি আমার ভবিষ্যৎ চিন্তা করে দুই ছেলের মধ্যে আমার ছোট ছেলে উল্লাস সরকারকে সঙ্গে নিয়ে স্বামী সংসার ত্যাগ করে রাজশাহীতে চলে আসি। গত ২৬ নভেম্বর রাজশাহী জেলা নোটারি পাবলিকের কার্যালয়ে হাজির হয়ে স্বামী মদন সরকারকে তালাকের ঘোষণা দেয়।

পরে ২৯ নভেম্বর রাজশাহীর গোদাগাড়ী উপজেলার অমিত চৌধুরীকে বিবাহ করি। তখন থেকে আমার সাবেক স্বামী মদন সরকার ও তার ছোট ভাই মিলন সরকার প্রভাবশালী হওয়ায় নানাভাবে হয়রানি করছে। তারা আমার বড় ভাই বিল্পব সরকারকে ভুল বুঝিয়ে আমাকে ও আমার বর্তমান স্বামীর বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছে।

তিনি আরও বলেন, আমি দীর্ঘ ১৫ বছর ধরে সাবেক স্বামী ও তার ছোট ভাইয়ের নির্যাতনের শিকার হয়েছি। গত ১৭ নভেম্বরেও আমাকে দেবর মিলন সরকার মারধর করে বাড়ি থেকে বের করে দিলে আমার ভাই বিল্পব সরকারের বাসায় গিয়ে উঠি। সেখানেও সাবেক স্বামী ও দেবর অত্যাচার শুরু করলে ছেলেকে নিয়ে রাজশাহীতে চলে আসি। আমার স্বামীর বিরুদ্ধ বাড়াইগ্রাম থানায় মিথ্যা অভিযোগ প্রত্যাহার করার দাবি জানান তিনি।

জানতে চাইলে চম্পা সরকারের সাবেক স্বামী শ্রী মদন সরকার বলেন, আমার স্ত্রী আমাদের কাউকে কিছু না বলে বাড়ি থেকে বেরিয়ে তার ভাই বিল্পব সরকার এর বাসায় চলে যায়। পরে জানতে পারি সেখান থেকে আমার ছোট ছেলে উল্লাসকে নিয়ে রাজশাহী চলে গেছেন। কিছুদিন আগে আমি তালাকের নোটিশ পাই।

তবে স্ত্রীকে নির্যাতনের বিষয়ে জানতে চাইলে তিনি এড়িয়ে যান।

বাংলাদেশ সময়: ২১০২ ঘন্টা, ডিসেম্বর ০৮, ২০২০
এসএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।