ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

৯৯৯-এ ফোন দিয়ে উদ্ধার হলো কাক!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
৯৯৯-এ ফোন দিয়ে উদ্ধার হলো কাক!

রাজশাহী: রাজশাহী মহানগরের লক্ষ্মীপুর এলাকার হাই ভোল্টেজ বৈদ্যুতিক সঞ্চালন লাইন ঘেঁষা উঁচু গাছ থেকে সুতোয় আটকানো একটি কাক উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে তারা এ উদ্ধার কাজ পরিচালনা করেন।

বুধবার (৯ ডিসেম্বর) সকালে রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাকটি উদ্ধার করে। পরে কাকটিকে খাবার ও প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়ার জন্য ফোন করে খবর দেওয়া সেই যুবক উজ্জ্বল হোসেনের তত্ত্বাবধানে দেওয়া হয়।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের স্টেশন অফিসার লতিফুর বারী বাংলানিউজকে বলেন, মহানগরের লক্ষ্মীপুর এলাকায় রূপালী ব্যাংকের সামনের গাছে কোনো এক সময় সুতোর সঙ্গে একটি কাক আটকা পড়ে। কাকটি অনেক চেষ্টা করে নিজেকে মুক্ত করতে পারছিল না।  সে যতই চেষ্টা করছিল ততই তার পাখা সুতোর সঙ্গে আটকে যাচ্ছিল।

সকালে হঠাৎ করে ওই এলাকার উজ্জ্বল হোসেনের চোখে পড়ে কাকটির অসহায়ত্ব। তিনি কাকটি উদ্ধারের জন্য প্রথমে ৯৯৯-এ ফোন দেন। এরপর সেখান থেকে রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে খবর চলে আসে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের একটি ইউনিট ঘটনাস্থলে যায়। তারা প্রায় এক ঘণ্টা চেষ্টা করে আটকে পড়া ওই কাকটিকে উদ্ধার করে।

উদ্ধারের পর রাজপাড়া থানা পুলিশে মাধ্যমে কাকটিকে খাবার ও প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য খবরদাতা উজ্জ্বল হোসেনের কাছে হস্তান্তর করেন ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা।  
চিকিৎসা শেষে কাকটিকে ছেড়ে দেওয়ার কথা বলা হয়েছে বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।