ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

আরইউজের তফসিল ঘোষণা, ভোট ২৬ ডিসেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
আরইউজের তফসিল ঘোষণা, ভোট ২৬ ডিসেম্বর

রাজশাহী: রাজশাহী সাংবাদিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে প্রধান নির্বাচন কমিশনার ডা. এফএমএ জাহিদ এ তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী আগামী ১৭ ও ১৮ ডিসেম্বর প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ভোটগ্রহণ করা হবে ২৬ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

১৩ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, ১৪ ডিসেম্বর খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি গ্রহণ ও সিদ্ধান্ত প্রদান, ১৫ ডিসেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ১৯ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ, ২১ ডিসেম্বর মনোয়নপত্র প্রত্যাহার, ২২ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ।

তফসিলে বলা হয়েছে, সভাপতি একটি পদ, সহ-সভাপতি একটি পদ, সাধারণ সম্পাদক একটি পদ, যুগ্ম-সাধারণ সম্পাদক একটি পদ, কোষাধ্যক্ষ একটি পদ এবং নির্বাহী সদস্য দুটি পদে নির্বাচন হবে। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ৫ হাজার টাকা করে, সহ-সভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদের জন্য ৩ হাজার টাকা করে এবং সদস্য পদের জন্য ২ হাজার টাকা মূল্যে (অফেরতযোগ্য) মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে।

নির্বাচন পরিচালনায় সাচিবিক দায়িত্বে থাকা আবদুল জাবীদ অপুর কাছ থেকে (রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়) তফসিল মোতাবেক নগদ মূল্যে ক্রয় করা যাবে। মনোনয়নপত্রের সঙ্গে মনোয়নপত্র কেনার রশিদ অবশ্যই সংযুক্ত করতে হবে।

ক্রমিক নম্বরই ভোটার নম্বর হিসেবে গণ্য হবে। নির্বাচন সংক্রান্ত যাবতীয় কার্যাবলী ইউনিয়ন কার্যালয়ে হবে। কার্যালয়ের বাইরের দেওয়ালে যাবতীয় নোটিশ টানানো থাকবে।

কোনো তথ্যের প্রয়োজন হলে আবদুল জাবীদ অপুর সঙ্গে (০১৭১১-৩৪৪৬০৬) যোগাযোগ করা যেতে পারে। কোনো নোটিশ ইউনিয়ন কার্যালয়ের বাইরে অন্য কোথাও টানানো হবে না। সদস্যদের নিজ দায়িত্বে নোটিশ দেখার অনুরোধ জানানো হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। তবে প্রতিদিনের কার্যক্রম গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।