ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

‘একটি বৈষম্যহীন রাষ্ট্র চাই আমরা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
‘একটি বৈষম্যহীন রাষ্ট্র চাই আমরা’

বরিশাল: শহীদ স্মৃতি স্তম্ভে শ্রদ্ধাঞ্জলিসহ নানা আয়োজনের মধ্যদিয়ে বরিশালে উদযাপন করা হয়েছে মহান বিজয় দিবস।

বুধবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নগরের পুলিশ লাইনসে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের সূচনা হয়।

সকাল সাড়ে ৬টা থেকে শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন প্রশাসন, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা।

বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি জানাতে এসে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুচ বলেন, বাংলাদেশের মানুষ আজও ঐক্যবদ্ধ। ভাস্কর্য বিরোধীদের, উগ্র সাম্প্রদায়িক মৌলবাদিদের এদেশের মানুষ যেমন অতীতে মেনে নেয়নি, এখনও নেবে না। তাদের কবর রচনা হবে এই দেশে। মুক্তিযুদ্ধে যেমন পাকিস্তানী বাহিনী ও তাদের দোসরদের পরাজিত করা হয়েছে, তেমনি সাম্প্রদায়িক ও মৌলবাদী গোষ্ঠিকে আমরা প্রতিহত করবো।

বিএনপির যুগ্ম মহাসচিব এবং নগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেন, আমরা চাই একটি বৈষম্যহীন রাষ্ট্র। গণতন্ত্র না থাকলে দেশে যে উগ্রবাদের উত্থান হয়, বর্তমান সরকার তা বুঝতে পারছে না। আমরা মনে করি গণতন্ত্র থাকলে উগ্র সাম্প্রদায়িক শক্তির উত্থান কমে যাবে।

এদিকে দিবস উপলক্ষে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং অভিবাদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার। এরপর আলোচনা সভা এবং বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এমএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।