ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

পরাজিত শক্তি বাংলাদেশকে মেনে নিতে পারেনি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
পরাজিত শক্তি বাংলাদেশকে মেনে নিতে পারেনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

ঢাকা: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাঙালি যুদ্ধ করে বাংলাদেশ প্রতিষ্ঠা করবে অনেকে তা চিন্তাও করতে পারেনি।  আমাদের একজন বঙ্গবন্ধু ছিলেন বলেই সারা দুনিয়াকে তাক লাগিয়ে পৃথিবীর অন্যতম পরাশক্তিকে পরাজিত করে মাত্র ৯ মাসে প্রায় শূন্য হাতে বাঙালির স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছিল।

 ধাপে ধাপে জাতিকে সংগঠিত করতে গিয়ে বঙ্গবন্ধুকে দীর্ঘ জেল, জুলম, অত্যাচার সইতে হয়েছিল। সেই পরাজিত শক্তি বাংলাদেশকে মেনে নিতে পারেনি বলেই বারবার আঘাত করছে।  

তিনি বলেন,  ‘ওদের দুঃসাহসের সীমা ছাড়িয়ে যেতে দেওয়া যাবে না।  মনে রাখতে হবে বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। ’

বুধবার (১৬ ডিসেম্বর) ঢাকায় মহান বিজয় দিবস উপলক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর অধীন অধিদপ্তর ও সংস্থাগুলোর উদ্যোগে আগারগাঁওয়ে ডাকভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন বক্তৃতা করেন।  ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর অধীন প্রতিষ্ঠানগুলোর কমকর্তা ও কর্মচারীরা এতে অংশ নেন। ডাক অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হারুনুর রশীদ অনুষ্ঠান উপস্থাপনা করেন।

মন্ত্রী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মহাসড়ক নির্মাণের যে দায়িত্বটি ডাক ও টেলিযোগাযোগ বিভাগ পালন করছে, তার সফলতার মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্ঞানভিত্তিক ডিজিটাল সাম্যসমাজ প্রতিষ্ঠার মাধ্যমে উন্নত বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রাকে বেগবান করবে। ’

ডাক ও টেলিযোগাযোগ সচিব বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন বলেই বিশ্বে আজ আমরা একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে গর্ববোধ করতে পারি।  বঙ্গবন্ধু, স্বাধীনতা এবং বাংলাদেশ একই সূত্রে গাঁথা। ’

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।