ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাবি উপাচার্যের বাসভবনে তালা দিলেন চাকরি প্রত্যাশীরা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
রাবি উপাচার্যের বাসভবনে তালা দিলেন চাকরি প্রত্যাশীরা

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য এম আব্দুস সোবহানকে নিজ বাসভবনে তালাবদ্ধ করেছেন চাকরি প্রত্যাশীরা। সোমবার (১১ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মী চাকরি প্রত্যাশীরা উপাচার্যের বাসভবনের প্রধান ফটকে তালা দেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত তালাবদ্ধ আছেন উপাচার্য।

খোঁজ নিয়ে জানা যায়, সোমবার অফিস চলাকালে মো. জালাল নামের একজনকে সেকশন অফিসার পদে এডহক নিয়োগ দেয়া হয়েছে। বিষয়টি জানাজানি হলে চাকরিপ্রার্থীরা সন্ধ্যার পর থেকে উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হতে থাকেন। তারপর রাত সাড়ে ৯টার দিকে উপাচার্যের বাসভবনে তালা ঝুলিয়ে দেয়া হয়।  

বর্তমানে প্রায় ৩০ জন চাকরিপ্রত্যাশী প্রার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছেন। এদের অধিকাংশই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা-কর্মী। এসময় উপাচার্যের পদত্যাগ দাবি করে তাদের বিক্ষোভ করতেও দেখা যায়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমরা জানতে পেরেছি আজ এডহকে একজনের চাকরি হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের কেন চাকরি হচ্ছে না সেটি জানতে আমরা সেখানে গিয়েছিলাম।

জানতে চাইলে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে একটি চিঠি দেওয়া হয়েছে একজন প্রতিবন্ধী ছেলেকে চাকরি দেওয়া জন্য। যেহেতু নিয়োগ বন্ধে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ আছে। তাই আমি বিষয়টি সচিবের সঙ্গে কথা বলেছি। তিনি নিয়োগ দিতে বলেছেন।  

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।