ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকাকে নান্দনিক শহর হিসেবে গড়ে তুলবো: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
ঢাকাকে নান্দনিক শহর হিসেবে গড়ে তুলবো: তাপস

ঢাকা: ঢাকাকে নান্দনিক শহর হিসেবে গড়ে তোলা হবে বলে উল্লেখ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।  

বুধবার (২০ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে রাজধানীর মতিঝিলে মতিঝিল পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকাবাসীর জন্য একটি উন্নত ঢাকা গড়ে দেব। ২০৪১ সালের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা উন্নত ঢাকা উপহার দেব। সারা ঢাকা শহরকে আমরা নান্দনিক শহর হিসেবে গড়ে তুলব। আমাদের হবে ঐতিহ্যের ঢাকা, আমাদের হবে সুন্দর-সচল ঢাকা। আমাদের হয়েছে সুশাসিত ঢাকা এবং ইনশাল্লাহ আমরা ২০৪১ সালের আগেই উন্নত ঢাকা উপহার দেব।

দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়তে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। তারই অংশ হিসেবে তিনি আমাদেরকে একটি উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যমাত্রা দিয়েছেন। এরই ফলশ্রুতিতে আমরা ঢাকাকে উন্নত ঢাকা গড়ার বিশাল কর্মযজ্ঞ গ্রহণ করেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়। ২০২১ সালে দাঁড়িয়ে আমরা গর্বের সাথে বলতে পারি প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ আমরা বাস্তবায়ন করতে পেরেছি।

তিনি আরো বলেন, ২০২১ সালে আমরা যেমন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে পেরেছি, তেমনি ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বাস্তবায়ন সম্ভব। সুতরাং ২০৪১ সালের মধ্যে নতুন প্রজন্মের জন্য আমরা একটি উন্নত বাংলাদেশ রেখে যাব। সেই উন্নত দেশের রাজধানীর নাম আমাদের প্রাণের প্রিয় ঢাকা। ঢাকাকে আমরা উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলব।

এর আগে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ধাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অধীনে থাকা জিরানী খাল পরিদর্শন করেন।
 
খাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন খালগুলো দখলমুক্ত করার বিশাল কর্মযজ্ঞ চলছে। আমরা আশাবাদী হয়তো সিএস খতিয়ান ধরে খাল পুরো দখলমুক্ত করতে না পারলেও, পানির প্রবাহ নিশ্চিত করতে পারলে, ঢাকাবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্ত করতে পারব। আগামী মার্চ মাসের মধ্যেই আমরা আমাদের এই কার্যক্রম শেষ করতে চাই। খাল দখলমুক্ত এবং বর্জ্য অপসারণে আগামী মার্চ মাস পর্যন্ত যে কার্যক্রম গ্রহণ করেছি তা সম্পূর্ণ আমাদের নিজস্ব অর্থায়নে করছি। অবকাঠামোগত উন্নয়নে আমাদের ১০০ কোটি টাকা খরচ হবে। এছাড়াও খালের বর্জ্য অপসারণে প্রায় ২০ থেকে ২৫ কোটি টাকা খরচ হবে। এগুলো সম্পূর্ণ আমরা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিজস্ব অর্থায়নে করছি।

মতিঝিল পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মান্নাফি, ঢাকা সিটি কর্পোরেশনের তিন নাম্বার ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর মিনু রহমান।

সভায় সভাপতিত্ব করেন ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোজাম্মেল হক।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
আরকেআর/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।