ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৌলতপুরে অবৈধ ইটভাটাগুলোতে অভিযান, ৭৫ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
দৌলতপুরে অবৈধ ইটভাটাগুলোতে অভিযান, ৭৫ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুরে অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। এসময় ১২টি ইটভাটায় অভিযান চালিয়ে ৭৫ লাখ টাকা জরিমানা করে তা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২০ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ ২০১৩ সংশোধিত ২০১৯ এর বিভিন্ন ধারায় দৌলতপুরের রিফায়েতপুর এলাকার বি.এইচ.এন ব্রিকসকে ৭ লাখ টাকা, এম.বি.এন ব্রিকসকে ৭ লাখ টাকা, নারায়ণপুরের এ.বি.সি ব্রিকসকে ৬ লাখ ৪০ হাজার টাকা, হাসপাতাল মোড়ের এ.এম.বি ব্রিকসকে ৮ লাখ টাকা, ডাংমড়কা এলাকার এম.আর.এন ব্রিকসকে ৮ লাখ টাকা ও বি.এস.বি ব্রিকসকে ৭ লাখ ৬০ হাজার টাকাসহ মোট ৭৫ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়। সেই সঙ্গে অবৈধ এসব ইটভাটার অংশ বিশেষ ভেকু মেশিন দিয়ে ভেঙে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মণ, র‌্যাব-১২ এর কুষ্টিয়ার অধিনায়ক মেজর গাফ্ফারুজ্জামানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ