ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিডিআর মহাপরিচালকের হিলি স্থলবন্দর পরিদর্শন

মাজেদুর রহমান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
বিডিআর মহাপরিচালকের হিলি স্থলবন্দর পরিদর্শন

জয়পুরহাটঃ বিডিআর মহাপরিচালক মেজর জেনারেল রফিকুল ইসলাম এনডিসি. পিএসসি বুধবার হিলি স্থলবন্দর পরিদর্শন করেছেন। এসময় তিনি বলেন, বর্তমানে দু’দেশের সীমান্তে ছোট খাটো কিছু সমস্যা থাকলেও বিডিআর-বিএসএফের মধ্যে সু-সম্পর্ক রয়েছে।

সীমান্তে মাদক পাচার বন্ধসহ চোরাচালান প্রতিরোধ করা উভয় বাহিনীর একার পক্ষে সম্ভব নয়। তাই দুই বাহিনীর পাশাপাশি সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।  

এসময় তার সঙ্গে ছিলেন বিডিআরের দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল সালেহ আহমদ, ৩ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আব্দুলাহ-আল-মামুন, ৪০ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আকরাম-উজ-জামান, লেঃ কর্ণেল হাবিবুল করিম, মেজর সাঈদ হাসান তাপস ও মেজর জাকির হোসেন।

এর আগে দুপুর পৌনে ১ টায়  ঢাকা থেকে সড়ক পথে জয়পুরহাটের ৩ রাইফেল ব্যাটালিয়ন পরিদর্শন করেন বিডিআর ডিজি। এসময় বিডিআরের পক্ষ থেকে সীমান্তের সার্বিক পরিস্থিতি তার কাছে তুলে ধরা হয়।

পরে বিএসএফের মালদা সেক্টরের ডিআইজি উমেষ নেহালের আমন্ত্রণে ভারতের হিলি বিএসএফ ক্যাম্পে যান তিনি। সেখানে বিএসএফের পক্ষ থেকে তাকে গার্ড-অব-অনার দেওয়া হয়। পরে বিএসএফর কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য বৈঠক করেন তিনি। দুপুর ২.৫০ মিনিটে বিএসএফ কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বিডিআর ডিজি হিলি সিপি বিডিআর ক্যাম্প সংলগ্ন রাস্তার পার্শ্বে তিনি পাম গাছের চারা রোপন করেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।