ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেক্সিমকোর ওয়্যারহাউজে নেওয়া হয়েছে করোনার ভ্যাকসিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
বেক্সিমকোর ওয়্যারহাউজে নেওয়া হয়েছে করোনার ভ্যাকসিন বেক্সিমকোর ওয়্যারহাউজে নেওয়া হয়েছে করোনার ভ্যাকসিন, ছবি: জি এম মুজিবুর রহমান

ঢাকা: ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কিনে আনা ৫০ লাখ ডোজ করোনার ভ্যাকসিন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গাজীপুরের টঙ্গীতে অবস্থিত বেক্সিমকোর ফার্মাসিটিক্যালসের ওয়্যারহাউজে নেওয়া হয়েছে।  

ভারতের সেরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার  ৫০ লাখ ডোজ ভ্যাকসিনবাহী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট সোমবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা ৫৬ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

এরপর বেক্সিমকোর নয়টি বিশেষ ফ্রিজার কাভার্ড ভ্যানে করে দুপুর ১টার দিকে ভ্যাকসিনগুলো নেওয়া হয় বেক্সিমকোর ওয়্যারহাউজে (গুদাম) নেওয়া হয়। সেখানেই ভ্যাকসিনগুলো নামিয়ে রাখা হচ্ছে। ওয়্যারহাউজে রেখে ভ্যাকসিনগুলো যাচাই-বাছাই করা হবে।

এরপর ভ্যাকসিনগুলো পাঠানো হবে প্রতিটি জেলায়।  এ প্রক্রিয়াটি সম্পন্ন হতে আরও চার-পাঁচদিন লাগবে বলে জানিয়েছেন সংসদ সদস্য ও বেক্সিমকো ফার্মাসিটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এসজেএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।