ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কোভিডের পরবর্তী শারীরিক জটিলতায় এএসপি তন্বীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
কোভিডের পরবর্তী শারীরিক জটিলতায় এএসপি তন্বীর মৃত্যু

ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার (কোভিড-১৯) পরবর্তী শারীরিক জটিলতার (Post Covid-19 Complications) কারণে বাংলাদেশ পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) ইসরাত জাহান তন্বীর মৃত্যু হয়েছে। এএসপি ইসরাত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (১১ এপিবিএন) উত্তরায় কর্মরত ছিলেন।

সোমবার (২৫ জানুয়ারি) বেলা ১১টা ২৫ মিনিটে রাজধানীর আসগর আলী হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় এএসপি ইসরাত জাহান তন্বী শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৩২ বছর।

ইসরাত জাহান তন্বী ২০১৬ সালে ৩৪তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১১ এপিবিএন, উত্তরাতে যোগদানের আগে তিনি মানিকগঞ্জ জেলায় সহকারী পুলিশ সুপার (প্রবেশনার) হিসেবে কর্মরত ছিলেন।

তরুণ ও মেধাবী এই পুলিশ কর্মকর্তার এমন অকাল মৃত্যুতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ গভীর শোক জানিয়ে বলেছেন, মৃত্যু অবধারিত। কিন্তু একজন পুলিশ কর্মকর্তার এমন অকাল মৃত্যু দুঃখজনক।

আইজিপি মরহুমার শোকসন্তপ্ত পরিবারকে এই শোক কাটিয়ে ওঠার সাহস যোগাতে এবং মরহুমার বেহেস্ত নসিব করার জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেন।

পুলিশ সদর দফতর জানায়, এএসপি ইসরাত জাহান তন্বী সরকারি দায়িত্ব পালনকালে সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হন। তিনি করোনাকে জয় করে অর্পিত দায়িত্ব পালনের জন্য আবারও কাজে যোগ দেন। কিন্তু করোনার ভয়াল থাবায় তার ফুসফুস সংক্রামিত হয়ে যায়। করোনা চিকিৎসা নিয়ে সুস্থ হলেও পরবর্তী সময়ে একে একে তার শরীরে নানা ধরনের জটিলতা দেখা দিতে থাকে। অবস্থার অবনতি হলে গত ১৬ জানুয়ারি তাকে আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় রোববার (২৪ জানুয়ারি) সকাল থেকে অবস্থার আরও অবনতি হতে থাকে। এসময় তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানেই সোমবার (২৫ জানুয়ারি) বেলা ১১টা ২৫ মিনিটে এএসপি ইসরাত জাহান তন্বী শেষ নিশ্বাস ত্যাগ করেন।

পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এআইজি মো. সোহেল রানা বাংলানিউজকে জানান, সোমবার বিকেল ৩টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে এএসপি ইসরাত জাহান তন্বীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। তার জানাজার নামাজে ঢাকায় কর্মরত পুলিশের সব ইউনিটের এএসপি থেকে তদুর্ধ্ব কর্মকর্তারা অংশ নিয়েছেন। তারা মরহুমার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন।

তিনি জানান, পরবর্তীতে এএসপি ইসরাত জাহান তন্বীর মরদেহ সশস্ত্র সালাম প্রদর্শন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ঢাকার ধামরাইয়ে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।