ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

জাতীয়

বগুড়ায় অপহরণ ও ট্রাক ছিনতাইয়ের অভিযোগে আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
বগুড়ায় অপহরণ ও ট্রাক ছিনতাইয়ের অভিযোগে আটক ২ আটক সোহাগ সরকার ও শাহীনুর রহমান

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় ব্যবসায়ীসহ তিন ব্যক্তিকে অপহরণ এবং পিকআপ ভ্যান ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় সদর থানায় আটক ওই দুইজনসহ ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

এর আগে সকালে জরুরি সেবা ৯৯৯-এ ফোনের মাধ্যমে উপজেলার জহুরুল নগর এলাকার একটি ছাত্রবাস থেকে তাদের আটক করা হয়। উদ্ধার করা হয়েছে ছিনিয়ে নেওয়া ট্রাকটি।

আটকরা হলেন- সদর উপজেলার চকসুত্রাপুর এলাকার মজিবর রহমান সরকারের ছেলে সোহাগ সরকার (৩৬) ও দুপচাঁচিয়া উপজেলার আলতাগনর গ্রামের নজরুল ইসলামের ছেলে শাহীনুর রহমান (২৮)। এ ঘটনায় জড়িত তাদের ১১ সহযোগী পালিয়ে গেছে।  

অপহরণকারী চক্রের কবল থেকে উদ্ধার পাওয়া ট্রাক মালিক বরগুনার হরিদ্রবাড়িয়া এলাকার রিমন ফারাজী মঙ্গলবার সন্ধ্যায় বগুড়া সদর থানায় মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, পিকআপ ভ্যান মালিক রিমন ফারাজী ও তার ড্রাইভার ইমরান ঢাকার বাড্ডা এলাকায় এক ব্যক্তির বাসাবাড়ির মালামাল নিয়ে সোমবার (২৫ জানুয়ারি) সকালে বগুড়া শহরের চারমাথা এলাকায় পৌঁছান। এরপর মালামাল নামিয়ে দিয়ে রিমন বগুড়ায় সবুজ নামে এক নিকটাত্মীয়ের সঙ্গে দুপুরের খাবার খান। পরবর্তীতে সেখানে অবস্থানকালে সন্ধ্যার দিকে সোহাগ সরকারের কয়েকজন সহযোগী অস্ত্রের ভয় দেখিয়ে তাদেরকে অপহরণ করে একটি মেসে নিয়ে আটকে রাখে। পরে তাদের মারধর করে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে অপহরণকারীরা। এক পর্যায়ে তারা রিমনের কাছে থাকা ২৫ হাজার টাকা এবং তার পিকআপ ভ্যানের চাবি ছিনিয়ে নেয়।

মামলার এজাহারে রিমন জানিয়েছেন, এসব ঘটনার এক পর্যায়ে তিনি মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকালে কৌশলে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এসে ৯৯৯-এ ফোন দেন। পরে পুলিশ তাকে একটি পুকুর পাড় থেকে উদ্ধার করে। পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে সেই মেস থেকে অন্য দু’জনকে উদ্ধার করে। এ সময় পুলিশ সোহাগ এবং তার সহযোগী শাহীনুরকে আটক করে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বাংলানিউজকে জানান, ৯৯৯-এ সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে ফোর্স পাঠিয়ে ভিকটিকদের উদ্ধার করা হয়। পরে অপহরণের সঙ্গে জড়িত দুই জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময় ০০৫৯, জানুয়ারি ২৭,২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa