ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রশাসনে রদবদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

ঢাকা: প্রশাসনের নয় উপসচিব ও তিন সিনিয়র সহকারী সচিবের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন দপ্তরে প্রেষণে কর্মরত সেনা, নৌ ও বিমান বাহিনীর কর্মকর্তাদের নিজ নিজ বাহিনীতে প্রত্যাবর্তনের তাদের চাকরি সশস্ত্র বাহিনীতে প্রত্যর্পণ করা হয়েছে।

আবার নতুন করে কয়েকজনকে প্রেষণে নিয়োগ দেওয়ার জন্য তাদের চাকরি বিভিন্ন মন্ত্রণালয়ে ন্যাস্ত করা হয়েছে।

বুধবার সংস্থাপন মন্ত্রণালয়ের একাধিক প্রজ্ঞাপনে এসব বদলির আদেশ দেওয়া হয়।

উপসচিব পদমর্যাদার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মো. জয়নাল আবেদীনকে খাদ্য বিভাগের আইন কর্মকর্তা, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের উপপরিচালক পদে থাকা বদলির আদেশাধীন মো. রফিকুল আলমকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ে, সংস্থাপন মন্ত্রণালয়ের উপসিচিব মো. কাউসার আলীকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগে, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মো. নূরল আমিনকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে, আবাসন পরিদপ্তরের অতিরিক্ত পরিচালক অনল চন্দ্র দাসকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের আইন উপদেষ্টা সুসেন চন্দ্র রায়কে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে, ওএসডি থাকা আবুল মনসুর মো. ফয়েজ উল্লাহকে বাণিজ্য মন্ত্রণালয়ে, বাণিজ্য মন্ত্রণালয়ের এস এম রেজোয়ান হোসেনকে সড়ক ও রেলপথ বিভাগে, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (উপসচিব) অমিতাভ সরকারকে সংস্থাপন মন্ত্রণালয়ে বদিল করা হয়।

বাগেরহাটের ফকিরহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব মর্যাদার) মো. আসলাম হোসেনকে ভোলার মনপুরায়, মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামকে ফকিরহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়।

নৌ-বাহিনীর কর্মকর্তা ক্যাপ্টেন এ কে এম ফারুক হোসেনকে জাতীয় সংসদ সচিবালয়ের সার্জেন্ট অ্যাট আর্ম পদে নিয়োগ দিতে তার চাকরি সংসদ সচিবালয়ে, বিমান বাহিনীর কর্মকর্তা উইং কমান্ডার আবুল কাসেম মো. মাহমুদুল হাসানকে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) পরিচালক পদে নিয়োগ দিতে বেসরকারি বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ে, সেনাবাহিনীর মেজর মো. সাদেক মাহমুদকে জরিপ অধিদপ্তরের সহকারী সার্ভে সুপার পদে নিয়োগ দিতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে, নৌবাহিনীর কর্মকর্তা এম এইচ ভূইয়াকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চবক) উপ-সহকারী প্রকৌশলী পদে নিয়োগ দিতে নৌ-পরিবহন মন্ত্রণালয়ে, নৌবাহিনীর কর্মকর্তা লে. কমান্ডার এম মাইনুল ইসলাম সরকারকে চবকের ড্রেজার খনকের জ্যেষ্ঠ ড্রেজিং মাস্টার পদে নিয়োগের জন্য নৌ-পরিবহন মন্ত্রণালয়ে, সেনাবাহিনীর কর্মকর্তা কর্নেল ফারুক উল হককে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালে (বিইউপি) নিয়োগের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে, নৌবাহিনীর কর্মকর্তা প্রকৌশলী লে. এম নূরে আলম সিদ্দিকীকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক পদে নিয়োগের জন্য প্রতিরক্ষা মন্ত্রণালয়ে এবং সেনাবাহিনীর কর্নেল এ কে এম শামসুদ্দিনকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের (এনএসআই) পরিচালক পদে প্রেষণে নিয়োগের জন্য তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যাস্ত করা হয়েছে।

এছাড়া বেবিচকের পরিচালক পদে প্রেষণে কর্মরত উইং কমান্ডার মু. কামরুল ইসলামকে বিমান বাহিনীতে, চবকের উপ-সহকারী প্রকৌশলী মো. সাইফুল ইসলামকে নৌবাহিনীতে, চবকের জ্যেষ্ঠ ড্রেজিং মাস্টার লে. কমান্ডার এম আনোয়ার হোসেনকে নৌবাহিনীতে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনসার ও ভিডিপি অধিদপ্তরে কর্মরত কর্নেল হামিদুল হককে সেনাবাহিনীতে এবং আইএসপিআরের পরিচালক লে. কমান্ডার এম রেজা শাহ পাহলভীকে নৌবাহিনীতে প্রত্যাবর্তনের জন্য তাদের চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে প্রত্যর্পণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ১৫ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।