ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাওড়াকান্দি-মাওয়া রুটে ৩ ফেরি বিকল: যাত্রী দুর্ভোগ চরমে

এমআর মুর্তজা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

মাদারীপুর: দেশের গুরুত্বপূর্ণ কাওড়াকান্দি-মাওয়া নৌরুটের ৩টি বিকল হয়ে পড়ায় চরম দুর্ভোগে পড়েছেন দক্ষিণাঞ্চলের ২১ জেলার যাত্রীরা।
 
বিআইডব্লিউটিসি’র কাওড়াকান্দি ঘাট কর্মকর্তা শাহনেওয়াজ চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘মঙ্গলবার রাতে হঠাৎ দুই ফেরি কর্ণফুলি ও কাকলী’র ইঞ্জিন বিকল হয়ে পড়ে।

এর আগে বিকল হয়ে পড়ে রো রো ফেরি ভাষা শহীদ বরকত। ’

তিনি আরও বলেন, ‘বুধবার দুপুরে বরকতকে নারায়ণগঞ্জ ডক ইয়ার্ডের উদ্দেশ্যে পাঠানো হয়েছে। এছাড়া কর্ণফুলি ও কাকলীকে মেরামতের জন্য মাওয়া ডক ইয়ার্ডে রাখা হয়েছে। ’
 
তিনি জানান, কাওড়াকান্দি-মাওয়া নৌরুটে ফেরি সঙ্কট দেখা দেওয়ায় ঈদের পরে দক্ষিণাঞ্চলের ঢাকামুখী যাত্রীদের চাপে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। বর্তমানে রো রো ফেরি শাহ মখদুম, ৫টি ডাম্প ফেরি ও ২টি ছোট ফেরি দিয়ে মাওয়া-কাওড়াকান্দি ফেরি সার্ভিস চালু রাখা হয়েছে।

পাঁচ্চর হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মো. আসাদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘কাওড়াকান্দি ঘাটে ফেরি সঙ্কট দেখা দেওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। ঘাটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।