ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

পুরোদিনই অটোরিকশা চালাতে চান চালকরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২১
পুরোদিনই অটোরিকশা চালাতে চান চালকরা

রাজশাহী: রিকশার শহর রাজশাহীতে সোমবার (১ ফেব্রুয়ারি) আধাবেলা ছিল রিকশাবিহীন। কোনো রকম ঘোষণা ছাড়াই সকাল থেকে প্রায় দুপুর পর্যন্ত মহানগর এলাকায় কোনো ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করেনি।

এ সময় বিক্ষোভ করেন তারা। পরে নগর ভবন গিয়ে তারা মেয়রকে স্মারকলিপি দেন। বিষয়টি নিয়ে সিটি মেয়র আলোচনার আশ্বাসের ভিত্তিতে তারা নিজ নিজ কাজে ফেরেন। পরে আবারও দুপুর থেকে রাজশাহী শহরে অটোরিকশা চলাচল শুরু হয়।

রাজশাহী মহানগর এলাকায় এখন ব্যাটারিচালিত অটোরিকশা দিনের সব সময় চলতে পারে না। সকাল থেকে দুপুর পর্যন্ত সবুজ রংয়ের ও দুপুর থেকে রাত পর্যন্ত চলে মেরুন রংয়ের। শহরে যানজট কমাতে এ সিদ্ধান্ত কার্যকর করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

এর প্রতিবাদে সোমবার মহানগরে বিক্ষোভ করেন অটোরিকশাচালকরা। তাদের দাবি, পুরোদিনই তারা অটোরিকশা চালাতে চান। এ পরিপ্রেক্ষিতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন তাদের দাবি বিবেচনার আশ্বাস দিয়েছেন।

এর আগে সম্প্রতি রাসিকের সাধারণ সভায় শিফট ভাগ করে অটোরিকশা চলাচলের বিষয়ে সিদ্ধান্ত হয়। কয়েকদিন এ নিয়ে নগরজুড়ে মাইকিং করা হয়। সোমবার থেকেই সিদ্ধান্ত কার্যকরের কথা ছিল। কিন্তু এদিন সকাল থেকে মহানগরের বিভিন্ন এলাকা থেকে অটোরিকশাচালকরা বিক্ষোভ মিছিল নিয়ে নগর ভবনের সামনে জড়ো হতে থাকেন। ফলে মহানগরে অটোরিকশা চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। এ সময় অটোরিকশাচালকরা নগর ভবনের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন।

দুপুরে মেয়র খায়রুজ্জামান লিটন গিয়ে অটোরিকশাচালকদের উদ্দেশে বক্তব্য দেন। তিনি বলেন, আমরা একটা সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু অটোরিকশাচালকদের সংগঠনের পক্ষ থেকে কোনো আপত্তি জানানো হয়নি। হঠাৎ আজ সিদ্ধান্ত কার্যকরের সময় চালকরা বিক্ষোভ করছেন।

তবে অটোরিকশাচালকরা ক্ষতিগ্রস্ত হন, তারা সমস্যায় পড়েন, এমন কোনো সিদ্ধান্ত আমরা নেব না। আমরা বিষয়টি নিয়ে অটোরিকশাচালকদের সংগঠনের নেতাদের সঙ্গে বসব। উভয়পক্ষের আলোচনা শেষেই সিদ্ধান্ত হবে।

এ সময় বিক্ষোভ না করে অবরোধ তুলে নিজ নিজ কাজে ফেরার আহ্বান জানান মেয়র।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।