ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীর ৪ দশমিক ২ কি.মি. সড়কে বসলো দৃষ্টিনন্দন বাতি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
রাজশাহীর ৪ দশমিক ২ কি.মি. সড়কে বসলো দৃষ্টিনন্দন বাতি ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মহানগরীর বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়ক চার লেনে উন্নীতকরণ কাজ শেষ হয়েছে। এখন চলছে সড়কের আইল্যান্ডে দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি বসানোর কাজ।

 

ইতোমধ্যে ৪ দশমিক ২ কিলোমিটার সড়কটিতে ১৭৪টি খুঁটি বসানো শেষ হয়েছে। প্রতিটি খুঁটিতে বসছে দুইটি করে লাইট। মোট ১৭৪টি খুঁটিতে বসানো হচ্ছে ৩৪৮টি আধুনিক দৃষ্টিনন্দন সড়কবাতি।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকেলে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা সড়কের চারখুটা এলাকায় দৃষ্টিনন্দন সড়কবাতি লাগানোর কাজ পরিদর্শন করেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় কাজের অগ্রগতিসহ সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন সিটি মেয়র।

এদিকে রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মুস্তাফিজ মিশু জানিয়েছেন, মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭৩ কোটি টাকার প্রকল্পের আওতায় ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়কটি ৩০ ফুট থেকে ৮০ ফুটে উন্নীত করা হয়েছে।

সড়কের দুই পাশে ১০ ফুট চওড়া ফুটপাত ও রাস্তার দক্ষিণ পাশে সাড়ে সাত ফুট ড্রেন করা হয়েছে। এছাড়া সড়কটিতে বাইসাইকেল লেন নির্মাণ করা হয়েছে। নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন আইল্যান্ড। সবুজায়নের জন্য আইল্যান্ডে ইতোমধ্যে বৃক্ষরোপণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।