ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে জাহানারা জামানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২১
রাজশাহীতে জাহানারা জামানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন দোয়া মাহফিল অনুষ্ঠানে রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা

রাজশাহী: জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সহধর্মিণী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের মা জাহানারা জামানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শনিবার (৬ ফেব্রুয়ারি) নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করা হয়।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে মহানগরের কাদিরগঞ্জে পারিবারিক কবরস্থানে মরহুমা জাহানারা জামানের কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন পরিবারের সদস্যরা।

এছাড়া মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) কাউন্সিলর-কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আলাদাভাবে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদনের পর পারিবারিক কবরস্থান সংলগ্ন মাঠে মরহুমার আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৭৫ সালের ৩ নভেম্বর বাবার মৃত্যুর পর অনেক কষ্টের জীবন অতিবাহিত করতে হয়েছে। বাবা মন্ত্রী থাকার পরও তেমন কোনো অর্থসম্পদ ছিল না। বাবার দু’টি ব্যাংকে মাত্র সাত হাজার ২৫০ টাকা ছিল। বাবার অবর্তমানে বাবার ভূমিকায় ছিলেন মা জাহানারা জামান।

‘অনেক কষ্ট হলেও বাবার রেখে যাওয়া আদর্শে মা আমাদের বড় করেছেন। তিনি চলে গেছেন, কিন্তু আমাদের জন্য রেখে গেছেন আদর্শ। সেই আদর্শ ধারণ করে আমি ও আমার পরিবার মানুষের পাশে আছি। ’

এদিকে মেয়র লিটনের নেতৃত্বে মরহুমার কবরে পুষ্পস্তবক অর্পণ করেন মহানগর আওয়ামী লীগ। এ সময় মরহুমার পুত্রবধূ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেণী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধরণ সম্পাদক ডাবলু সরকারসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

পরিবারের পক্ষ থেকে জাহানারা জামানের কবরে মরহুমার দৌহিত্র জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা ও অর্ণার স্বামী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রভাষক রেজভী আহমেদ ভূঁইয়া পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া মহানগর যুবলীগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগ, মহানগর কৃষক লীগ, মহানগর তাঁতী লীগ, মহানগর মহিলা যুবলীগ, মহানগর জাতীয় শ্রমিক লীগ, রেলওয়ে শ্রমিক লীগ, মহানগর ছাত্রলীগ, রাবি ছাত্রলীগ, রুয়েট ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, রাজশাহী ওয়াসার কর্মকর্তা-কর্মচারী, মতিহার থানা আওয়ামী লীগ, চার নম্বর ওয়ার্ড আওয়ামী লীগসহ ওয়ার্ড ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেছেন।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাওলানা বারকুল্লাহ বিন দুরুল হুদা।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।