ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ধর্ষণের শিকার নারীর নবজাতক শিশুর দায়িত্ব নিলেন প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২১
ধর্ষণের শিকার নারীর নবজাতক শিশুর দায়িত্ব নিলেন প্রতিমন্ত্রী নবজাতক শিশুকে কোলে নিয়ে দোয়া করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

রাজশাহী: রাজশাহীর বাঘায় নিজ সংসদীয় আসনে ধর্ষণের শিকার এক নারীর গর্ভে জন্ম নিয়েছে এক নবজাতক। খবর পেয়ে ওই নবজাতক শিশুর দায়িত্ব নিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

 

নবজাতক শিশুকে দেখতে তার বাড়ি যান প্রতিমন্ত্রী। এ সময় তাকে কোলে নিয়ে দোয়া করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এরপর শিশুর মায়ের হাতে নগদ অর্থ তুলে দেন তিনি।

রাজশাহীর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘ভুক্তভোগী ওই নারীর খবরটি শোনার পর আমি সেখানে ছুটে যাই এবং অভিযুক্তের বিরুদ্ধে থানায় মামলা দেওয়ার ব্যবস্থা করি। তারপর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে বিষয়টি অবগত করার পর তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার দায়িত্ব দেন’।

নিজ এলাকার এই ঘটনাটি জানার পর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম অসহায় ওই নারীর মেডিক্যাল পরীক্ষা থেকে শুরু করে সন্তান প্রসব পর্যন্ত সমস্ত ব্যয়ভার বহন করেন। পরে নবজাতক ভূমিষ্ঠ হওয়ার পর তার লালন-পালনসহ সব ব্যয় বহনেরও দায়িত্ব নেন। ওই শিশুর নাম রাখা হয়েছে রাসেল।

এর আগে ওই নারীর স্বামী দ্বিতীয় বিয়ে করে অন্যত্র চলে যান। তারপর তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করে এক প্রতিবেশী মুদি দোকানদার। একপর্যায়ে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। পরে বিয়ে করতে রাজি না হওয়ায় গত বছরের ২৯ সেপ্টেম্বর বাঘা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন ওই নারী।

মামলা দায়েরের পাঁচদিন পর অভিযুক্ত বাদশা আলমকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্ত বাদশা আলম একই উপজেলার তুলশিপুর গ্রামের ইদ্রিস আলীর ছেলে। ওই গৃহবধূর বাড়ি সংলগ্ন মনিগ্রাম বাজারে ব্যবসা করতেন তিনি। বর্তমানে তিনি কারাগারে আটক আছেন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২১
এসএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।