ঢাকা, সোমবার, ১৪ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ফেনীতে ‘বীর মুক্তিযোদ্ধা’ যাচাই-বাছাই শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
ফেনীতে ‘বীর মুক্তিযোদ্ধা’ যাচাই-বাছাই শুরু

ফেনী: যাচাই-বাছাইয়ের উদ্দেশ্যে ফেনীতে ৩৭৫ জন বীর মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার নেওয়া শুরু হয়েছে।  

শনিবার (৬ ফেব্রুয়ারি) থেকে প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তার দফতরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) পাঠানো তালিকাভুক্ত বীর মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার শুরু হয়েছে।

 

ফেনী সদর, ছাগলনাইয়া ও সোনাগাজীতে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সাক্ষাৎকার নেওয়া হবে।
 
সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তারা জানান, ফেনী সদরে ৫৫ জন, দানগভূঞায় ৬১ জন, সোনাগাজীতে ৯৫ জন, পরশুরামে ১৫ জন, ছাগলনাইয়ায় ৯৭ জন ও ফুলগাজীতে ৫২ জন তালিকাভুক্ত বীর মুক্তিযোদ্ধা রয়েছেন।

গত বছরের ৭ ডিসেম্বর জামুকা বিজ্ঞপ্তিতে জানায়, জামুকার অনুমোদন ব্যতীত যেসব বেসামরিক গ্যাজেট প্রকাশিত হয়েছে, প্রকৃত বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশের অংশ হিসেবে সেসব বেসামরিক গ্যাজেট যাচাই-বাছাই করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তালিকাভুক্ত বীর মুক্তিযোদ্ধাদের লাল মুক্তিবার্তা তালিকাভুক্ত তিনজন সহযোদ্ধার সাক্ষ্য ও প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করতে হবে।  

ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা জানান, যাচাই-বাছাইয়ের ৪ সদস্যের কমিটিতে জামুকা প্রতিনিধির সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা সদস্য সচিব হিসেবে থাকছেন। এছাড়া একজন স্থানীয় সংসদের প্রতিনিধি ও একজন জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে অন্তর্ভুক্ত রয়েছেন।

ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের জানান, যাচাই-বাছাই কমিটি চূড়ান্ত তালিকা করে জামুকায় পাঠাবেন।

বাংলাদেশ সময়: ০৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এসএইচডি /এমআরএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।