ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহী বিভাগের ৮ জেলায় ই-ট্রাফিকিং কার্যক্রম শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
রাজশাহী বিভাগের ৮ জেলায় ই-ট্রাফিকিং কার্যক্রম শুরু

রাজশাহী: রাজশাহী বিভাগের আট জেলায় ই-ট্রাফিকিং কার্যক্রম শুরু হয়েছে। সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে নাটোর জেলার স্বাধীনতা চত্বরে ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পেমেন্ট সিস্টেমের বাস্তবায়নের সূচনা করেন রাজশাহী রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) মো. আব্দুল বাতেন।

আর এর মধ্যে দিয়েই রাজশাহী রেঞ্জের আট জেলায় ই-ট্রাফিকিং কার্যক্রম শুরু হয়েছে। অর্থাৎ এখন থেকে ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পেমেন্ট সিস্টেমের মাধ্যমে ভুক্তভোগীরা সড়কে অন স্পট জরিমানার টাকা দিয়ে মামলা দফারফা করতে পারবেন।

কার্যক্রম উদ্বোধনকালে রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে রাজশাহী রেঞ্জের প্রতিটি জেলায় ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পেমেন্ট সিস্টেম চালু করা হয়েছে। ইউক্যাশ অ্যাপ ব্যবহার করে চালকরা নিজেরাই জরিমানার টাকা পরিশোধ করতে পারবেন অথবা ইউক্যাশ এজেন্টের কাছে গিয়েও পরিশোধ করতে পারবেন। ট্রাফিক প্রসিকিউশন ফাইন ডিজিটালাইজড করার মাধ্যমে মোটরসাইকেলসহ যানবাহন চালকের ভোগান্তি শূন্যের কোটায় নেমে আসবে বলেও তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

এ সময় রেঞ্জ ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মোটরশ্রমিক-বাস মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।