ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

কারিগরি বোর্ড মুক্ত নার্সিং শিক্ষার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
কারিগরি বোর্ড মুক্ত নার্সিং শিক্ষার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ মানববন্ধনে স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের রাজশাহী শাখার সদস্যরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: কারিগরি বোর্ড মুক্ত নার্সিং শিক্ষা ব্যবস্থার দাবিতে রাজশাহীতে বুধবার (১০ ফেব্রুয়ারি) বিক্ষোভ হয়েছে।  

বেলা সাড়ে ১১টার দিকে মানববন্ধন ও বিক্ষোভ করে স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের রাজশাহী শাখার সদস্যরা।

নার্সিং স্টুডেন্টদের বিক্ষোভ কর্মসূচি চলাকালে 'কারিগরি নিপাত যাক, নার্সিং মুক্তি পাক, হঠাও কারিগরি বাঁচাও দেশ, সুস্থ চিকিৎসায় থাকবে দেশ'- এই শ্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে পুরো রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকা। স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের সদস্যরা তাদের দাবিতে মুহূর্মুহু স্লোগান দিতে থাকেন।

মানববন্ধনে নার্সিং স্টুডেন্টরা দু’টি দাবি তুলে ধরেন। দাবিগুলো- প্রথমত: শুধুমাত্র বাংলাদেশ নার্সিং মিডওয়াইফারি কাউন্সিলের নিবন্ধিত প্রতিষ্ঠান থেকে নার্সিং কোর্স সম্পন্নরাই নার্স হিসেবে রেজিসেস্ট্রন পাবে। দ্বিতীয়ত: স্থগিতাদেশ প্রত্যাহার করে ২৪ ঘণ্টার মধ্যে ব্যাচেলর অব নার্সিং সায়েন্স, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন মিডওয়াইিফারি শিক্ষার্থী নার্সদের কম্প্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে হবে।

এদিকে তাদের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি চলাকালে দুর্ভোগে পড়তে হয় রোগী ও তাদের স্বজনদের। ফলে অনেকেই বহির্বিভাগের রাস্তা ব্যবহার করে হাসপাতালে ঢুকতে হয়।

বিক্ষোভ কর্মসূচি চলাকালে আয়োজিত সমাবেশে স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের রাজশাহী শাখার সভাপতি আজিজুর রহমান ও সহ-সভাপতি সেলিম রেজাসহ অন্য সদস্যরা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।