ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

দুর্নীতি বন্ধ করে রামেক হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিতের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
দুর্নীতি বন্ধ করে রামেক হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিতের দাবি জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রীকে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের স্মারকলিপি

রাজশাহী: দুর্নীতি বন্ধ করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রীকে দেওয়া এক স্মারকলিপিতে এই দাবি জানানো হয়।

 সমাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতারা এই স্মারকলিপি দেন।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান স্বারকলিপি গ্রহণ করেন। তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে এটি পাঠানোর যথাযথ ব্যবস্থা নেবেন বলেও জানান।

এদিকে, স্মারকলিপিতে অভিযোগ করা হয়েছে, দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে বর্তমানে রামেক হাসপাতালের চিকিৎসা সেবা একেবারেই ভেঙে পড়েছে। বেশিরভাগ চিকিৎসকই এখানে ঠিকমতো রোগীদের সেবা দেন না। ইন্টার্ন চিকিৎসকদের ওপর দায়িত্ব দিয়ে তারা ব্যস্ত থাকেন প্রাইভেট প্র্যাকটিসে। তাদের অনিয়ম-দুর্নীতি প্রকাশ হয়ে যাবে এই ভয়ে বেশ কয়েকবছর থেকে হাসপাতালে সাংবাদিক প্রবেশ পর্যন্ত নিষিদ্ধ করে রাখা হয়েছে। কোন সাংবাদিকই ঢুকতে পারেন না।

স্মারকলিপিতে রামেক হাসপাতালে চিকিৎসকদের দায়িত্ব পালনে ফাঁকি এবং অনিয়ম-দুর্নীতির অভিযোগও করা হয়েছে। অবিলম্বে এসবের সমাধান চাওয়া হয়েছে। সমাধান না হলে রাজশাহীর মানুষকে নিয়ে রক্ষা সংগ্রাম পরিষদ আন্দোলনে নামার ঘোষণা দেবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ স্মারকলিপিতে আরও বলেছে, রামেক হাসপাতালে মুমূর্ষু রোগীদের জন্য নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শয্যা আছে। তবে জটিল রোগীদের বিবেচনায় এটা সংখ্যায় খুবই নগণ্য। আইসিইউ শয্যা বৃদ্ধি করা জরুরি। এছাড়া বার্ন ইউনিটেও আইসিইউ শয্যা বৃদ্ধির দাবি জানিয়েছে পরিষদ।

স্মারকলিপি দেওয়ার সময় রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলী, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মো. জামাত খান, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন মিন্টু, অ্যাডভোকেট শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এসএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।