ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রামেক হাসপাতাল থেকে ১৭ দালাল আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
রামেক হাসপাতাল থেকে ১৭ দালাল আটক

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল থেকে আবারও ১৭ দালালকে আটক করেছে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুরে পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- হাসিবুল ইসলাম (২৩), বাদল (৩৮), সুর্য (৫৫), প্রসাদ দাস (২২), মো. জুলমত (৪৩), আবদুল জলিল ওরফে রাজা (৫৫), সাইদুর রহমান ওরফে বাবু (৪২), মো. রিয়াজ (৩৫), সঙ্গীত (৪০), সেন্টু রায় (৪২), সুমন আলী (৪১), নূর হোসেন ওরফে নাইম (২৩), বাবু (৬৫), স্বাধীন ওরফে টিপু (২২), আরিফ (৩০), রনি শেখ (২৪) ও রোজিনা (৩৫)। তারা সবাই মহানগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বাংলানিউজকে বলেন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে একটি দালালচক্র রোগী ও রোগীর আত্বীয়-স্বজনদের উন্নত চিকিৎসার প্রলোভন দিয়ে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ভাগিয়ে নিয়ে যাচ্ছিলেন।  

অনেক সময় হাসপাতালে আসা রোগী ও স্বজনদের সঙ্গে তারা টানা-হেঁচড়ার মত আচরণও করেন। দালাল চক্রের খপ্পরে পড়ে অনেক সাধারণ রোগী ও তার স্বজনরা প্রতারিত হন। ভুল ক্লিনিকে গিয়ে ভুল চিকিৎসার শিকার হন। ভুল ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে ভুয়া রিপোর্ট পান। এ অবস্থায় রামেক হাসপাতালের জরুরি ও বহির্বিভাগের সামনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মহানগীর রাজপাড়া থানায় আইনগত ব্যবস্থাও নেওয়া হচ্ছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

এর আগে গত ১৯ নভেম্বর রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগ ও এর আশেপাশের বেসরকারি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারের রোগী ধরা এবং রোগী ও মরদেহবাহী গাড়ির ১৮ জন দালালকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। এর পর গত ১৫ ডিসেম্বর রামেক হাসপাতালের বহির্বিভাগে অভিযান চালিয়ে ৮ জন দালালকে আটক করে লক্ষ্মীপুর পুলিশ বক্সের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।