ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

সহকারী কমিশনারদের সিটি করপোরেশন নিয়ে ধারণা দিলেন মেয়র 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
সহকারী কমিশনারদের সিটি করপোরেশন নিয়ে ধারণা দিলেন মেয়র 

রাজশাহী: বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৩৮তম ব্যাচের ৬০ জন শিক্ষানবিশ সহকারী কমিশনারের যোগদান উপলক্ষে পাঁচদিনব্যাপী ওরিয়েন্টশন ট্রেনিংয়ের অংশ হিসেবে রাজশাহী সিটি করপোরেশন সম্পর্কে ধারণা দিতে নগর ভবন পরিদর্শন ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ১টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত এ উপলক্ষে নগর ভবনের সিটি হলরুমে ৬০ জন শিক্ষানবিশ সহকারী কমিশনারের সঙ্গে মতবিনিময় করেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সভায় শিক্ষানবিশ সহকারী কমিশনারদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও সার্বিক বিষয়ে বক্তব্য দেন মেয়র।

সভায় শিক্ষানবিশ সহকারী কমিশনাররা রাজশাহী মহানগরীর পরিষ্কার-পরিচ্ছন্নতা, সবুজায়ন ও উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ গড়ার কাজ শুরু করেন। তখন শুরু হয় নানাবিধ ষড়যন্ত্র ও চক্রান্ত। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর অপচেষ্টা চালানো হয়।

শিক্ষানবিশ সহকারী কমিশনারদের উদ্দেশে রাসিক মেয়র বলেন, প্রশাসনে দায়িত্ব পালনে যোগ হয়েছেন মেধাবী শিক্ষার্থীরা। আপনারা জ্ঞানের সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে সহযোগিতা করবেন। সরকারের নির্দেশনা পালন করে জনগণের সেবক হিসেবে দেশের সব উন্নয়ন কর্মকাণ্ডে অবদান রাখবেন।

সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। বক্তব্য দেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. আব্দুল মান্নান ও রাসিকের প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম। রাজশাহীর উন্নয়ন বিষয়ক তথ্যচিত্র উপস্থাপন করেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার। সভা পরিচালনা করেন রাসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল। এর আগে শিক্ষানবিশ সহকারী কমিশনারদের সিটি করপোরেশনের থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।