ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

স্বস্তির ছুটি শেষ, কর্মস্থলে ফেরা মানুষের চাপ বাংলাবাজার ঘাটে

ইমতিয়াজ আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
স্বস্তির ছুটি শেষ, কর্মস্থলে ফেরা মানুষের চাপ বাংলাবাজার ঘাটে

মাদারীপুর: রাজধানীমুখী যাত্রীদের ভিড় বেড়েছে শিবচরের বাংলাবাজার ঘাটে। ঈদ মৌসুম ছাড়া ঘাট এলাকার এমন ভিড় সাধারণত দেখা যায় না।

টানা তিন দিনের ছুটি শেষে সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল থেকে ঢাকায় ফিরছে দক্ষিণাঞ্চলের মানুষ।

শিবচরের বাংলাবাজার ঘাট সূত্র জানায়, রোববার ২১ শে ফেব্রুয়ারি ছুটি এবং তার আগের দুইদিন সরকারি ছুটি থাকায় বাড়ি ফেরার চাপ ছিল ঘাটে। অনেকেই তিনদিনের টানা ছুটি পেয়ে গ্রামের বাড়িতে বেড়াতে আসে। ছুটি শেষে সোমবার থেকে আবার কর্মস্থলে ফিরতে শুরু করেছে সাধারণ মানুষ। এছাড়া শিবচরের বাহাদুরপুর হাজী শরিয়তউল্লাহ (র.) এর আস্তানায় বার্ষিক ওয়াজ-মাহফিল থাকায় তাদের ভক্তদেরও চাপ রয়েছে ঘাটে। সব মিলিয়ে সকাল থেকেই যাত্রীদের প্রচুর ভিড় রয়েছে।  

বরিশাল থেকে আসা যাত্রী আহসান হাবিব বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ি গিয়েছিলাম। টানা ছুটিটা বেশ ভালো কেটেছে। এখন ঢাকায় ফিরছি। টানা ছুটি পেয়ে বেশ ফুরফুরে লাগছে।

অপর যাত্রী শাহানাজ বেগম বাংলানিউজকে বলেন, একটানা ছুটি পেয়ে বাড়ি থেকে ঘুরে গেলাম। তিনদিনের ছুটি হওয়ায় ভালোই লেগেছে। তবে ঢাকায় ফিরতে ঘাটে বেশ ভিড় রয়েছে আজ।

বাংলাবাজার ফেরিঘাট সূত্রে জানা যায়, রোববার বিকেল থেকেই ঢাকামুখী গাড়ির চাপ রয়েছে ফেরি ঘাটে। তবে পর্যাপ্ত ফেরি থাকায় তেমন সমস্যা হচ্ছে না। বাংলাবাজার ফেরিঘাটে পর্যাপ্ত জায়গা থাকায় গাড়ির জটলা বাধার সুযোগ নেই। ফেরিঘাটের টার্মিনালে পর্যাপ্ত জায়গা রয়েছে। যাত্রীদের চাপ বেশি থাকায় ছোট গাড়ি ও যাত্রীবাহী পরিবহন অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, ছুটি শেষে ঢাকাগামী যাত্রীদের প্রচুর ভিড় রয়েছে ঘাটে। সকাল থেকেই লঞ্চ ও স্পিডবোট ঘাটে যাত্রীদের ভিড় বাড়ছে।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।