ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ওয়াজ মাহফিল, ৩ দিনের জন্য বাস ধর্মঘট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
বরিশালে ওয়াজ মাহফিল, ৩ দিনের জন্য বাস ধর্মঘট স্থগিত

বরিশাল: চরমোনাই দরবার শরীফের ওয়াজ মাহফিল উপলক্ষে সোমবার (২২ ফেব্রুয়ারি) থেকে ৩ দিন বাস ধর্মঘট ও সড়ক অবরোধের সকল কর্মসূচি স্থগিত করেছে বরিশালের রুপাতলীস্থ বাস মালিক ও শ্রমিকরা।  

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বাংলানিউজকে জানান, বরিশালের চরমোনাইয়ের মাহফিলে অসংখ্য লোক দেশের বিভিন্নস্থান থেকে আসেন।

তাদের সুবিধার্থে আজ থেকে তিন দিন বাস মালিক ও শ্রমিকরা সকল কর্মসূচি স্থগিত করেছে।  

এদিকে রুপাতলী বাস শ্রমিক ইউনিয়নের নির্বাহী সভাপতি রফিকুল ইসলাম মানিক জানান, রোববার রাত ২টায় বাস মালিক ও শ্রমিকরা বৈঠক করে যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনদিন পরে পরিস্থিতি বিবেচনায় প্রয়োজন হলে নতুন সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

গত ১৬ ফেব্রুয়ারি বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ওপর হামলার অভিযোগে ওই দিন দুপুরে সড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনার জের ধরে ওই দিনই গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে দুর্বৃত্তদের হামলায় ১৫ শিক্ষার্থী আহত হয়। এ ঘটনার জের ধরে ১৭ ফেব্রুয়ারি থেকে সড়ক অবরোধ করে আসছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ২ বাস শ্রমিককে গ্রেফতার করে পুলিশ। বাস শ্রমিকদের মুক্তির দাবিতে ২০ ফেব্রুয়ারি সড়ক অবরোধ ও ধর্মঘট করে বাস মালিক ও শ্রমিকরা। ২১ ফেব্রুয়ারির কারণে দুই পক্ষ তাদের কর্মসূচি স্থগিত করেছিল। এরই ধারাবাহিকতায় সোমবার থেকে তিনদিনের জন্য বাস চলাচল অব্যাহত রাখার ঘোষণা দেয় বাস মালিক শ্রমিকরা।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।